logo
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪ ২২:১৫
বৈষম্যবিরোধী ছাত্রদের পাশে জামায়াত ও ইসলামী আন্দোলন
ভোরের আকাশ প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্রদের পাশে জামায়াত ও ইসলামী আন্দোলন

রাষ্ট্রপতির অপসারণসহ ইস্যুতে বিএনপিকে পাশে চায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। তবে, সংগঠনটি নির্দিষ্ট সময়ক্ষণ বেঁধে দিতে চায় না। গতকাল শনিবার রাতে বিএনপির সঙ্গে বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ। তিনি বলেন, মো. সাহাবুদ্দিনের পদত্যাগ ইস্যুতে জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলন একমত পোষণ করেছেন। এ দল দুটি রাষ্ট্রপতি পদত্যাগ চায়।

হাসনাত আব্দুল্লাহ আরো বলেন, রাষ্ট্রপতির ইস্যু ছাড়াও তারা নতুন রাজনৈতিক বন্দোবস্ত,দ্বিতীয় প্রজাতন্ত্র ও জাতীয় ঐক্যের ব্যাপারে বিএনপির সঙ্গে কথা হয়েছে। বিএনপি দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত জানাবে।

জানা গেছে, বিএনপির সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির নেতাদের গতকাল শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠকে শুরু হয়। শেষ হয় রাত পৌনে ৮ টার দিকে।

এর আগে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠকে বসেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও নাগরিক কমিটির নেতারা। বৈঠকে অংশ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ এবং জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক নাসিরুদ্দিন পাটোয়ারী ও সদস্য আকতার হোসেনসহ ৭ জন।

বিএনপির নেতাদের মধ্যে মির্জা ফখরুল ছাড়াও উপস্থিত আছেন স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, বিএনপি যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী প্রমুখ।

ভোরের আকাশ/ সু