logo
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪ ১৪:২৯
বিএনপি চায় সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি অপসারণের সিদ্ধান্ত
-ফখরুল
অনলাইন ডেস্ক

বিএনপি চায় সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি অপসারণের সিদ্ধান্ত

জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার (২৭ অক্টোবর) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে যুবদলের নেতা-কর্মীরা সমবেত হন। এই উপলক্ষে সংগঠনের নেতা-কর্মীরা মিছিল ও স্লোগানের মাধ্যমে বিগত পনেরো বছরে ঘটে যাওয়া হত্যা-গুমের বিচার এবং নিপীড়িত মানুষের অধিকার আদায়ের অঙ্গীকার করেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুবদলের পক্ষ থেকে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, রাষ্ট্রপতির অপসারণের মতো বিষয়ে বিএনপি সংবিধান অনুযায়ী সিদ্ধান্ত নিতে আগ্রহী। তিনি আরও বলেন, দ্রুত একটি গ্রহণযোগ্য নির্বাচন হলে দেশের সব সংকট কাটবে এবং রাজনৈতিক স্থিতিশীলতা ফিরে আসবে।

গত শনিবারও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও নাগরিক কমিটির শীর্ষ নেতারা গুলশানে বিএনপি মহাসচিবের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ছাত্রনেতারা রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে বিএনপির অবস্থান জানতে চান। বৈঠক শেষে ছাত্রনেতারা জানান, বিএনপি দলীয় ফোরামে আলোচনা করে রাষ্ট্রপতি পদ থেকে মো. সাহাবুদ্দিনকে অপসারণের বিষয়ে তাদের সিদ্ধান্ত জানাবে।

এদিকে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা আসিফ মাহমুদ তার ভেরিফায়েড ফেসবুক পোস্টে লিখেছেন, সরকার সিদ্ধান্তে অনড় থাকলেও রাষ্ট্রপতির অপসারণের বিষয়ে রাজনৈতিক ঐক্যমতের চেষ্টা চলবে।

 

ভোরের আকাশ/রন