logo
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪ ১৬:৫৭
বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত জয়
সাফ সেমিফাইনালে ভুটানকে ৭-১ গোলে হারিয়ে শীর্ষে
অনলাইন ডেস্ক

বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত জয়

রোববার, ২৭ অক্টোবর, কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশ দল ভুটানকে ৭-১ গোলে পরাজিত করে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে। হ্যাটট্রিকের মাধ্যমে তহুরা খাতুন ছিলেন ম্যাচের উজ্জ্বলতম তারকা, তাঁর সঙ্গে জোড়া গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন, আর একটি করে গোল করেন ঋতুপর্ণা চাকমা ও ডিফেন্ডার শিউলি আজিম।

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশ দল তাদের প্রাধান্য প্রতিষ্ঠা করে আসছিল। সপ্তম মিনিটে তহুরার পাস থেকে ঋতুপর্ণার বাম পায়ের শটে প্রথম গোলটি আসে। তহুরা নিজেই দ্বিতীয় গোলটি করেন ১৫ মিনিটে। এরপর ম্যাচের ২৬ মিনিটে মনিকা চাকমার ক্রসে গোল করে ব্যবধান বাড়ান সাবিনা। ৩৫ মিনিটে তহুরা তাঁর দ্বিতীয় গোলটি করেন এবং দুই মিনিট পরেই সাবিনা আরও একটি গোল করেন। ভুটানের ডেকি লাহজম বিরতির আগে একটি গোল পরিশোধ করলেও প্রথমার্ধ শেষ হয় বাংলাদেশের ৫-১ লিড নিয়ে।

বিরতির পর বাংলাদেশ আরও আক্রমণাত্মকভাবে খেলে। ম্যাচের ৫৮তম মিনিটে তহুরা তাঁর হ্যাটট্রিক পূর্ণ করেন এবং ৭২তম মিনিটে কর্নার কিক থেকে শিউলি আজিম হেড করে শেষ গোলটি করেন।

এই জয়ে সাবিনা-তহুরারা টানা দ্বিতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন। আগামী ৩০ অক্টোবর ফাইনালে তারা মুখোমুখি হবে নেপাল ও ভারতের মধ্যকার বিজয়ী দলের সাথে।

 

ভোরের আকাশ/রন