-->
শিরোনাম

ভারতে বিয়ের আসরে কুয়ায় পড়ে ১৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
ভারতে বিয়ের আসরে কুয়ায় পড়ে ১৩ জনের মৃত্যু

বিয়ের আসরের আনন্দ মুহূর্তেই পরিণত হল আর্তনাদ-আহাজারিতে। ‘মৃত্যুকূপ’ কেড়ে নিয়েছে শিশুসহ ১৩ প্রাণ। এ ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের কুশিনগর জেলার এক গ্রামে। বুধবার রাতে ওই গ্রামে এক বিয়ের আসরে উপস্থিত নারী-শিশুসহ ১৩ জন একটি কুয়ায় পড়ে মারা যান।

স্থানীয়রা জানান, বিয়ের অনুষ্ঠানে কয়েকশত মানুষ উপস্থিত ছিলেন। এদের মধ্যে কয়েকজন একটি কংক্রিটের স্ল্যাবের ওপর বসে ছিলেন। পুরনো একটি গভীর কুয়ার মুখে বসানো ছিল স্ল্যাবটি। হঠাৎ করেই মানুষের ভারে জীর্ণ স্ল্যাবটি ভেঙে পড়লে ওপরে বসে থাকা সবাই কুয়ায় পড়ে যান। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর ১৩ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

কুশিনগর জেলা হাকিম এস রাজালিঙ্গম বলেন, ‘দুর্ঘটনাবশত কুয়ায় পড়ে হতাহতের খবর আমরা পেয়েছি। একটি বিয়ের আসরে এ শোচনীয় ঘটনাটি ঘটেছে।’ 

এ ব্যাপারে গোরাখপুর জোনের এডিজি অখিল কুমার জানান, মৃতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে সাত নারী ২০ থেকে ৩৫ বছরের। পাঁচজন কিশোরী আর এক বছরের একটি কন্যাশিশু রয়েছে।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। নিহত প্রত্যেকের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৪ লাখ রুপি করে দেওয়া হবে।  

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সূত্র: এনডিটিভি। 

মন্তব্য

Beta version