-->

ইউক্রেনে যুদ্ধ: কিয়েভে বহুতল ভবনের ওপর রাশিয়ার বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক
ইউক্রেনে যুদ্ধ: কিয়েভে বহুতল ভবনের ওপর রাশিয়ার বিমান বিধ্বস্ত
কিয়েভের আন্ডারগ্রাউন্ড মেট্রো স্টেশনে আশ্রয় নেওয়া এক পরিবার। ছবি- রয়টার্স

রাশিয়ার হামলার দ্বিতীয় দিন শুক্রবার সকাল থেকেই ইউক্রেনের রাজধানী কিয়েভে বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। আরো জানা যাচ্ছে, রাশিয়ার বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা ভণ্ডুল করে দিয়েছে ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। তারা শক্রুপক্ষের একটি বিমানও ভূপাতিত করেছে।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, ডার্নাৎস্কি জেলায় একটি নয় তলা ভবনের ওপর রাশিয়ার একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

কিয়েভে থাকা সিএনএনের একটি দল জানিয়েছে, কিয়েভ শহরের কেন্দ্রস্থলে দুইটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। আরেকটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে কিছুটা দূরের এলাকায়।

ইউক্রেনের সাবেক স্বরাষ্ট্র উপমন্ত্রী অ্যান্টন হেরাসচেঙ্কো ইউনিয়ন নিউজ এজেন্সিকে বলেছেন, তিনি দুটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন, যা ক্রুজ বা ব্যালিস্টিক মিসাইলের বলে মনে হয়েছে। তবে এখনো এই বিষয়ে কোনো মন্তব্য করেনি ইউক্রেনের সেনাবাহিনী।

গতকাল বৃহস্পতিবার ইউক্রেনে হামলা শুরু করেছে রাশিয়া। রুশ সৈন্যরা উত্তর, দক্ষিণ এবং পূর্ব দিক দিয়ে ইউক্রেনে ঢুকে পড়ে, বড় বড় শহর ও সেনা ঘাঁটিতে রুশ ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া যায়।

সূত্র: বিবিসি

মন্তব্য

Beta version