-->
শিরোনাম

কলকাতায় আগুনে প্রাণ গেল বাংলাদেশি বৃদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
কলকাতায় আগুনে প্রাণ গেল বাংলাদেশি বৃদ্ধার

ভারতের কলকাতা শহরের একটি গেস্ট হাউসে ভয়াবহ আগুন লেগে বাংলাদেশি এক নাগরিক প্রাণ হারিয়েছেন। শনিবার ভোরে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি গেস্ট হাউসে ওই ঘটনা ঘটে। ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় বাংলাদেশি বৃদ্ধার। তার নাম সামিমাতুল আফরোজ (৬০)। তার সঙ্গী আরও দুই বাংলাদেশি ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়লে তাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, চিকিৎসার জন্য কলকাতায় আসেন ওই বাংলাদেশি বৃদ্ধা। গেস্ট হাউসে আগুন লাগার ফলে ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তার।

আগুন লাগার খবর পেয়ে দমকলের তিনটি ইঞ্জিন পৌঁছায় ঘটনাস্থলে। বহু চেষ্টার পরে নিয়ন্ত্রণে আসে আগুন। গেস্ট হাউসটি সিল করে দিয়েছে স্থানীয় পুলিশ।

কলকাতার বাইপাস লাগোয়া হাসপাতালে চিকিৎসা করাতে আসেন বহু বাংলাদেশি নাগরিক। তারা সাধারণত কলকাতার মির্জা গালিব স্ট্রিটের গেস্ট হাউস অথবা হোটেলগুলোয়ই থাকেন। লকডাউনের পর বাংলাদেশি নাগরিকদের আবার ভারতে আসার প্রবণতা বাড়ছিল। এরই মাঝে ঘটে গেল এ মর্মান্তিক ঘটনা।

ধোঁয়ায় প্রাণ হারানো শামিমাতুল আফরোজ (৬০) চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা ছিলেন।

লাশ উদ্ধারের পর দেখা যায়, তার দেহে পুড়ে যাওয়ার ক্ষত ছিল না। তবে আতঙ্কে ধোঁয়ায় দম বন্ধ হয়েই মৃত্যু হয়েছে তার বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ। আহত দুজনও বাংলাদেশি। তারাও মূলত দম বন্ধ হয়েই অসুস্থ হয়েছেন বলে জানা গেছে।

এদিন সকালে ওই রেস্ট হাউস থেকে ১২ জনকে উদ্ধার করে পুলিশ। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের কলকাতার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, ওই গেস্ট হাউসের দুইতলার ঘরগুলোয় ধোঁয়া ছড়িয়ে পড়ে। কিন্তু আগুন লেগেছিল একতলার রিসেপশনে। এ আগুন কোনোভাবে বৈদ্যুতিক তারের মধ্য দিয়ে দোতলার সম্পূর্ণ দরজা বন্ধ ঘরগুলোয় পৌঁছায়। এর মধ্যে কোনো কোনো ঘরে এসি চলছিল। এর ফলেই ঘরগুলোয় ধোঁয়ায় বের হওয়ার পথ খুঁজে পাননি অনেকে।

মন্তব্য

Beta version