-->

বিদেশি অর্থে সরকার উৎখাতের ষড়যন্ত্র হচ্ছে : ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
বিদেশি অর্থে সরকার উৎখাতের ষড়যন্ত্র হচ্ছে : ইমরান খান

পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব ওঠার আগের দিন রাজধানী করাচিতে বিশাল সমাবেশে প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তার সরকারের পতন ঘটাতে বিদেশ থেকে অর্থ ঢালা হচ্ছে।

বিরোধী দলগুলো ইমরানের দল তেহরিক-ই ইনসাফের সরকারে ওপর সোমবার অনাস্থা প্রস্তাব তুলতে যাচ্ছে পার্লামেন্টে। তার আগের দিন রোববার ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে সমাবেশ করেন ইমরান।

হেলিকপ্টারে সমাবেশস্থলে নামার পর দুই ঘণ্টার দীর্ঘ ভাষণে ইমরান শুরুতে সরকারের নানা অর্জন তুলে ধরেন। এরপর তুলাধুনা করেন বিরোধীদের।

ষড়যন্ত্রের কথা তুলে তিনি বলেন, পাকিস্তানের পররাষ্ট্রনীতিতে বৈদেশিক প্রভাবের বিপক্ষে অবস্থান নেওয়ার কারণেই তার সরকারের বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করা হচ্ছে।

ইমরান বলেন, ‘আমরা এই চক্রান্ত সম্পর্কে কয়েক মাস ধরেই জানি। আমরা তাদেরও চিনি যারা এই লোকগুলোকে একাট্টা করেছে।’

‘কিন্তু সময় বদলেছে। এটা জুলফিকার আলি ভুট্টোর আমল না। এটা স্যোশাল মিডিয়ার যুগ। এখানে কোনো কিছুই চাপা থাকে না,” বলেন তিনি।

ইমরান খান বলেন, ‘বিদেশি অর্থ ব্যবহার করে পাকিস্তানে সরকার পরিবর্তনের চেষ্টা চলছে। আমাদের লোকজনকে ব্যবহার করা হচ্ছে। কিছু লোক আমাদের বিরুদ্ধে অর্থ ব্যবহার করছে। আমাদের চাপ দিতে কোন জায়গা থেকে এসব করা হচ্ছে, তা আমরা জানি।’

‘আমরা কারো নির্দেশনা মেনে নেব না। প্রত্যেকের সঙ্গেই আমাদের বন্ধুত্ব আছে। কিন্তু আমরা কারো কাছে নিজেদের সমর্পণ করব না,’ বলেন তিনি।

ক্রিকেটের মাঠ থেকে রাজনীতিতে আসা ইমরান ২০১৮ সালে ভোটে জিতে প্রধানমন্ত্রী হওয়ার পর এখনই বড় সংকট মোকাবেলা করছেন বলে বিশ্লেষকদের ভাষ্য।

সূত্র: রয়টার্স

মন্তব্য

Beta version