-->
শিরোনাম

ইমরান খানের অনুরোধে পার্লামেন্ট ভেঙে দিলেন পাকিস্তানের প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
ইমরান খানের অনুরোধে পার্লামেন্ট ভেঙে দিলেন পাকিস্তানের প্রেসিডেন্ট
পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি- ডন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরোধের পর দেশটির পার্লামেন্ট ভেঙে দিয়েছেন প্রেসিডেন্ট আরিফ আলভি। বিবিসি উর্দু একটু আগেই এ খবর দিয়েছে। 

এর আগেই অনাস্থা ভোট নিয়ে পাকিস্তানের পার্লামেন্ট বিশৃঙ্খলা তৈরি হওয়ার পর পার্লামেন্ট ভেঙে দিয়ে নির্বাচন দেওয়ার জন্য প্রেসিডেন্টের কাছে অনুরোধ জানান প্রধানমন্ত্রী ইমরান খান।

নিয়ম অনুযায়ী ৯০ দিনের মধ্যে দেশটিতে সাধারণ নির্বাচন হবে। এই সময়ে অবশ্য ইমরান খান প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। তবে মন্ত্রিসভা বিলুপ্ত হয়ে যাবে।

রোববারই পাকিস্তানের পার্লামেন্টে ইমরান খানের সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে ভোটাভুটি হওয়ার কথা ছিল। কিন্তু পার্লামেন্টের ডেপুটি স্পিকার ওই প্রস্তাবের বিষয়ে ভোটাভুটি করতে অস্বীকৃতি জানান। তিনি বলেন, বিরোধীদের আনা প্রস্তাবটি সংবিধান সম্মত নয়।

 পাকিস্তানের প্রেসিডেন্টের টুইট

 

ভোটাভুটি হলে ইমরান খান হেরে যাবেন বলে ধারণা করা হচ্ছিল। ইমরান খানের অভিযোগ, যুক্তরাষ্ট্র পরিচালিত আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসাবে তাকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বিবিসির সংবাদদাতা সেকেন্দার কেরমানি বলেছেন, পাকিস্তানের সেনাবাহিনীর সহায়তায় ইমরান খান ক্ষমতায় এসেছিলেন বলে মনে করা হয়। কিন্তু সম্প্রতি সেই সম্পর্কের অবনতি ঘটেছে বলে পর্যবেক্ষকরা বলছেন।

তার রাজনৈতিক বিরোধীরা সেই সুযোগ কাজে লাগিয়েছেন। তার জোট সরকারের বেশ কয়েকজন সহযোগী বিরোধীদের দলে যোগ দিয়েছেন।

সূত্র: বিবিসি বাংলা

মন্তব্য

Beta version