-->
শিরোনাম

পার্লামেন্ট থেকে গণপদত্যাগের ঘোষণা পিটিআই সদস্যদের

নিজস্ব প্রতিবেদক
পার্লামেন্ট থেকে গণপদত্যাগের ঘোষণা পিটিআই সদস্যদের
জাতীয় পরিষদে পিটিআই আইনপ্রণেতাদের বৈঠক

পাকিস্তানের পার্লামেন্ট থেকে গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন সদ্যসাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সদস্যরা। সোমবার নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য অধিবেশন বসার কয়েক মিনিট আগে এই সিদ্ধান্তের কথা জানায় দলটি। খবর পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন-এর।

ডনের খবরে বলা হয়, সোমবার বিকালে পার্লামেন্ট ভবনে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সভাপতিত্বে দলের সংসদীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টুইটারে দেওয়া এক পোস্টে পিটিআই-এর কেন্দ্রীয় তথ্য সচিব ফারুখ হাবিব বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমদানি করা সরকারের বিরুদ্ধে পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এই ঘোষণার পরপরই টুইটারে নিজের পদত্যাগপত্র পোস্ট করেন পিটিআই’র আইনপ্রণেতা মুরাদ সাঈদ। সংবাদমাধ্যম ডনের সঙ্গে আলাপকালে তিনি জানিয়েছেন, দলীয় সিদ্ধান্তের আলোকেই তিনি এ পদক্ষেপ নিয়েছেন। তিনি প্রশ্ন তুলে বলেন, ‘বিদেশি শক্তির কি পাকিস্তানে সরকার গঠন বা ভাঙার অধিকার থাকা উচিত?’

এর আগে রবিবার পিটিআই’র সিনিয়র নেতা ফাওয়াদ চৌধুরী বলেন, তাদের দলের আইনপ্রণেতারা সোমবার গণহারে ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করবেন।

মন্তব্য

Beta version