-->
শিরোনাম

কানাডায় ট্রাকের ধাক্কায় বাসের ১৫ যাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
কানাডায় ট্রাকের ধাক্কায় বাসের ১৫ যাত্রী নিহত
ছবি- রয়টার্স

কানাডায় একটি সেমি-ট্রেলার ট্রাকের ধাক্কায় একটি ছোট বাসের ১৫ জন যাত্রী নিহত হয়েছেন। ওই বাসে ২৫ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনাটি কানাডার সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে প্রাণঘাতী সড়ক দুর্ঘটনার একটি।

 

বৃহস্পতিবার উইনিপেগ থেকে ১৭০ কিলোমিটার পশ্চিমে দক্ষিণ-পশ্চিম প্রাইরি প্রদেশের ম্যানিটোবার কারবেরি শহরের কাছে দুটি প্রধান সড়কের সংযোগস্থলে দুর্ঘটনাটি ঘটে।

 

ক্যাসিনো মুখপাত্রের বরাত দিয়ে সিবিসি নিউজ জানিয়েছে, বাসের যাত্রীরা কারবেরির একটি ক্যাসিনোতে যাচ্ছিলেন।

ম্যানিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ কমান্ডার সহকারী কমিশনার রব হিল বলেছেন, "আমরা এই সংঘর্ষের ফলে কমপক্ষে ১৫ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পেরেছি।"

 

হিল একটি টেলিভিশন সংবাদ সম্মেলনে বলেছিলেন যে "দুঃখজনকভাবে, এটি ম্যানিটোবা এবং কানাডা জুড়ে এমন একটি দিন যা একটি ট্র্যাজেডি এবং অবিশ্বাস্য দুঃখ হিসাবে স্মরণ করা হবে।"

 

তিনি বলেন, বাসটিতে প্রায় ২৫ জন লোক ছিল, যাদের অধিকাংশই বয়স্ক। আরও দশজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

পুলিশ বলেছে যে উভয় গাড়ির চালক জীবিত, এবং দুর্ঘটনার জন্য কে দায়ী হতে পারে তা বলতে অস্বীকার করে।

 

একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন যে তিনি "যারা আজ প্রিয়জনদের হারিয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, এবং আমি আহতদের আমার চিন্তায় রাখছি। ক্ষতিগ্রস্তরা যে ব্যথা অনুভব করছে তা আমি কল্পনা করতে পারি না," তিনি বলেছিলেন।

 

ম্যানিটোবার প্রিমিয়ার হিদার স্টেফানসন টুইটারে বলেছেন, "কারবেরির কাছে মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনে আমার হৃদয় ভেঙে গেছে।"

 

এর আগে ২০১৮ সালের এপিলে সাসকাচোয়ানে, জুনিয়র হকি দল পরিবহনকারী একটি বাসকে একটি ট্রাক ধাক্কা দেওয়ার পরে ১৬ জন মারা গিয়েছিল। ২০১৯ সালে ট্রাক চালককে আট বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল।

 

কানাডার ইতিহাসে সবচেয়ে খারাপ ট্র্যাফিক দুর্ঘটনাটি ১৯৯৭ সালে ঘটেছিল।  একটি বাস কুইবেক প্রদেশে একটি খাদে পড়ে যায় ৪৪ জন নিহত হয়।

 

-রয়টার্স

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version