-->
শিরোনাম

নেপালে ৪৩ এভারেস্ট পর্বতারোহী পুরস্কৃত

নেপাল প্রতিনিধি
নেপালে ৪৩ এভারেস্ট পর্বতারোহী পুরস্কৃত

ওখালধুঙ্গার খিজিদেম্বা গ্রামীণ পৌরসভা কাঠমান্ডুতে এই অঞ্চলে পর্যটনের উন্নয়ন, প্রচার এবং বিজ্ঞাপনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ৪৩ জন পর্বতারোহীকে সম্মানিত করেছে। এই পর্বতারোহীরা খিজিদেম্বা থেকে এসেছেন এবং বিভিন্ন সময়ে সফলভাবে মাউন্ট এভারেস্ট চূড়ায় উঠেছেন।

রবিবার কাঠমান্ডুতে পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী বদ্রী প্রসাদ পান্ডে সহ বেশ কয়েকজন উল্লেখযোগ্য ব্যক্তিত্বের উপস্থিতি একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ওখলধুঙ্গার ফেডারেল পার্লামেন্টের সদস্য রাম হরি খাতিওয়াদা, বিধায়ক যগ্য রাজ সুনুয়ার, প্রাদেশিক আইন প্রণেতা ও প্রাক্তন মন্ত্রী প্রদীপ কুমার সুনুয়ার, খিজিদেম্বা গ্রামীণ পৌরসভার চেয়ারম্যান গাম্বু শেরপা এবং প্রাক্তন চেয়ারম্যান বেদ বাহাদুর রোক্কা।

সম্মানিত পর্বতারোহীদের মধ্যে ছিলেন দর্জি শেরপা, খিজিদেম্বা থেকে প্রথম এভারেস্টে চড়া; জংবু শেরপা যিনি ২২ বার চূড়ায় উঠেছেন; জাম্বলে শেরপা খিজিদেম্বা থেকে সর্বকনিষ্ঠ এভারেস্ট চূড়া; আন্তর্জাতিক পর্বতারোহন গাইড লাকপা শেরপা এবং জেলজি শেরপা; মায়া শেরপা, গ্রামীণ পৌরসভার প্রথম মহিলা যিনি এভারেস্টের চূড়ায় উঠেছেন; এবং শুভরাজ তামাং।

একইভাবে, কুঙ্গা শেরপা, যিনি ২১ মে এ এভারেস্টের চূড়ায় খিজিডেম্বা গ্রামীণ পৌরসভা এবং ওখালধুঙ্গার ব্যানার তুলেছিলেন, তাকেও সম্মানিত করা হয়েছে এবং গ্রামীণ পৌরসভার পর্যটন দূত ঘোষণা করা হয়েছে।

গ্রামীণ পৌরসভা আশা করেছিল যে সম্মানিত পর্বতারোহীরা গ্রামীণ পৌরসভার ভবিষ্যত প্রচারে সক্রিয় ভূমিকা পালন করবে এবং পর্যটন খাতে নীতি-নির্ধারণী সিদ্ধান্তে অবদান রাখবে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version