-->
শিরোনাম

বাংলাদেশ সীমান্তে ১২টি নতুন পুলিশ ফাঁড়ি স্থাপন করছে আসাম

অনলাইন ডেস্ক
বাংলাদেশ সীমান্তে ১২টি নতুন পুলিশ ফাঁড়ি স্থাপন করছে আসাম

বাংলাদেশ সীমান্তসংলগ্ন ১২টি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ফাঁড়ি বসানোর ঘোষণা দিয়েছে আসাম রাজ্য সরকার। শুক্রবার (২৫ অক্টোবর) এই ঘোষণা দিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সম্প্রতি আসামে বাংলাদেশিদের অনুপ্রবেশ বাড়ছে এমন দাবি ভারতের গণমাধ্যমে আসার পর এই উদ্যোগ নেয়া হয়েছে।

দ্য স্টেটসম্যান-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন যে বাংলাদেশ সীমান্তঘেঁষা জেলাগুলোর কৌশলগত স্থানে নতুন ১২টি পুলিশ ফাঁড়ি স্থাপনের পরিকল্পনা রয়েছে। আইন প্রয়োগে শক্তিশালী সমন্বয় করতে এবং সীমান্তে নজরদারি বাড়াতে কেন্দ্রীয় সংস্থাগুলোর সহায়তায় এই ফাঁড়িগুলো স্থাপন করা হবে। বর্তমানে সীমান্তে আসামের ৯টি পুলিশ ফাঁড়ি রয়েছে।

মুখ্যমন্ত্রী বিশ্বশর্মা আরও জানান, নতুন ফাঁড়িগুলো সীমান্ত এলাকায় শক্তিশালী ব্যবস্থাপনা ও স্থানীয়দের নিরাপত্তা নিশ্চিত করতে ভূমিকা রাখবে। এই পদক্ষেপ আসামের সীমান্ত এলাকার শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

নতুন এই ফাঁড়িগুলো কাছাড়, করিমগঞ্জ, ধুবরি ও দক্ষিণ শালমারায় স্থাপন করা হবে বলে জানা গেছে। গত দুই মাসে আসাম পুলিশ ১৩০ জনেরও বেশি অবৈধ অনুপ্রবেশকারীকে সীমান্তে আটক করেছে। সর্বশেষ গত ২২ অক্টোবর এক অভিযানে হাসমত আলী, বিথি খাতুন ও রিমা খাতুন নামে তিনজনকে আটক করা হয়।

মুখ্যমন্ত্রী সামাজিকমাধ্যম এক্স-এ এক পোস্টে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য আসাম পুলিশের প্রশংসা করেন এবং সীমান্ত সুরক্ষায় উচ্চতর নজরদারি ব্যবস্থা চালুর প্রতি রাজ্যের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

 

ভোরের আকাশ/রন

মন্তব্য

Beta version