-->
শিরোনাম

কনক সারোয়ারের বোন রাকাকে কেন জামিন নয় হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক
কনক সারোয়ারের বোন রাকাকে কেন জামিন নয় হাইকোর্ট
নুসরাত শাহরিন রাকা

প্রবাসী সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (২৫ জানুয়ারি) এ আদেশ দেন। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

ডিজিটাল নিরাপত্তা আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা ওই পৃথক দুই মামলায় জামিন চেয়ে গত বছরের ৮ নভেম্বর হাইকোর্টে আবেদন করেন রাকা।

গত বছরের ৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরা থেকে রাকাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। এরপর তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলা করে র‌্যাব। এরপর তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ৩ দিন এবং মাদক মামলায় ২ দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে গতবছর ১২ অক্টোবর কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাবন্দি।

মন্তব্য

Beta version