-->
শিরোনাম

বাংলালিংকের ৪ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

নিজস্ব প্রতিবেদক
বাংলালিংকের ৪ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
প্রতীকী ছবি

বেসরকারি টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট ভঙ্গের অভিযোগের দুই মামলায় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ এপ্রিল ধার্য করা হয়েছে।

অপর আসামিরা হলেন বাংলালিংকের প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান কর্পোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল ভোরের আকাশকে বলেন, ‘৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার অভিযোগ গঠনের জন্য ধার্য তারিখ ছিল। কিন্তু ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ ছুটিতে থাকায় অভিযোগ গঠনের শুনানি হয়নি। এজন্য সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম পরবর্তী শুনানির জন্য এই তারিখ ঠিক করেছেন।’

গত বছরের ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে নগর বাউল ব্যান্ডের শিল্পী জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদ পৃথক দুটি মামলা করেন। মামলার আসামি প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া বিদেশে চলে গেছেন। তিনি আর দেশে ফিরবেন না মনে করে বাদীপক্ষ মামলা থেকে তাকে বাদ দিয়েছে।

মামলার অভিযোগে মানাম ও হামিন বলেন, তাদের লেখা ও সুর করা ’নীলা’ ও ’ফিরিয়ে দাও’ গান দুটি অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছেন আসামিরা। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

জেমসও তার গাওয়া ’দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’ ও ‘যার যার ধর্ম’ গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন মামলায়।

মন্তব্য

Beta version