-->
শিরোনাম

জামায়াতের সেক্রেটারি জেনারেল গোলাম পরওয়ার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
জামায়াতের সেক্রেটারি জেনারেল গোলাম পরওয়ার রিমান্ডে

জামায়াত ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে (৬৩) তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গত বছরের ৭ সেপ্টেম্বর জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সিঁড়িতে হামলার ঘটনায় হওয়া মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পাঠানো হয়েছে।

সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে পল্টন থানার পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চান। পরওয়ারের পক্ষে আইনজীবী এস এম কামাল উদ্দিন রিমান্ড বাতিল করে জামিন চাইলে শুনানি নিয়ে তা খারিজ করেন বিচারক।

সন্ত্রাস বিরোধী আইনের এ মামলার রিমান্ড আবেদনে বলা হয়, এদিন একজন মুসল্লি খন্দকার আরিফুজ্জামান যিনি এ মামলার বাদি, তিনি দেখতে পান, কয়েক হাজার জামায়াত-শিবির, বিএনপি ও হেফাজতের উগ্র কর্মী মাওলনা মামুনুল হকের নেতৃত্বে সমাবেশে মিলিত হন। তারা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় প্যারেড গ্রাউন্ডে দেশি-বিদেশি সরকার প্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য কর্মসূচি বানচাল করার পরিকল্পনা করেন। এজন্য ঢাকাসহ সারাদেশে ব্যাপক তান্ডব চালিয়ে নৈরাজ্য সৃষ্টির করতে ষড়যন্ত্র করে।

তারা পূর্ব পরিকল্পিতভাবে ঘৃণা এবং ষড়যন্ত্র বাস্তবায়নের জন্য দেশি-বিদেশি অস্ত্রসহ বাদী ও অপর মুসল্লিদের ওপর হামলা করে গুরুতর জখম করে। এ সময় ককটেল বিস্ফোরণও ঘটায়। জনতাকে লক্ষ্য করে ৫/৬ রাউন্ড গুলি ছুঁড়ে এবং দুটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়। আশপাশের দোকান লুটপাট করে, টায়ার জ্বালিয়ে অবরোধ করে। সরকার পতনের লক্ষ্যে এর আগে গোপন বৈঠকে মিলিত হয়ে সারা দেশে গুজব সৃষ্টির মাধ্যমে হামলার পরিকল্পনা করে। এসব বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়ার জন্য তাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ জরুরি।

সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এস আই শওকত হোসেন ভোরের আকাশকে জানান, পুরনো একটি মামলা থেকে কারাবন্দি পরওয়ারকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড চাওয়া হয়েছিল।

মন্তব্য

Beta version