-->

অকথ্য নির্যাতন : তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক
অকথ্য নির্যাতন : তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন
ঢাকা মহানগর দায়রা জজ আদালত

অকথ্য নির্যাতনের অভিযোগে রাজধানীর কোতোয়ালী থানার তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা  হয়েছে। আর এ আবেদন করেছেন রাজিব কর রাজু নামে এক স্বর্ণ ব্যবসায়ী।

বুধবার (২ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে এই মামলার আবেদন করা হয়েছে। 

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দিবেন বলে জানায়। বুধবার সন্ধ্যা সোয়া ৬ টা পর্যন্ত আদালত এ বিষয়ে আদেশ দেয়নি বলে জানান অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

মামলায় যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন-কোতোয়ালী থানার এসআই মিজানুর রহমান ও জলিল এবং এ এসআই ফরিদ ভূঁইয়া।

অভিযোগ, ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি রাত আড়াইটার সময় কোনো অভিযোগ ছাড়াই এসআই মিজান ও এএসআই ফরিদ ভূঁইয়া সাদা পোশাকে রাজিব কর রাজুর ৬৯ নং গোয়ালনগর কোতোয়ালীর বাসায় সিলিং ভেঙ্গে প্রবেশ করেন। কোনো কিছু বলার সুযোগ না দিয়ে তারা রাজুকে হাতকড়া পরিয়ে চড় মারতে থাকেন।

রাজুর বাসা তল্লাশি করে ১১ লাখ ৫৮ হাজার ৩৩৮ টাকার স্বর্ণ এবং  তার মায়ের চোখ অপারেশন করার ৪১ হাজার ৩০০ টাকা ছাড়াও মোবাইল ফোন, ল্যাপটপ থানায় নিয়ে যায়।

সেখানে নিয়ে আসামিরা তার ওপর নির্যাতন চালায়। নির্যাতনে রাজু অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে আবার থানায় নিয়ে আসে আসামিরা। রাজুকে ৫ লাখ টাকা দিতে বলে, না হলে অস্ত্র ও মাদক মামলার আসামি বানিয়ে ক্রসফায়ারের হুমকি দেয়া হয়। টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা আবারও নির্যাতন করে। পরবর্তীতে রাজুর পরিবার দুই দফায় দুই লাখ টাকা দেয় আসামিদের। নির্যাতনে অসুস্থ হয়ে প্রায় এক বছর হাসপাতালে চিকিৎসা নেন রাজু।

এ বিষয়ে রাজু কোতোয়ালী থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে ঘুরাতে থাকে।

মন্তব্য

Beta version