-->
শিরোনাম
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন

প্রার্থী হলেন ব্যারিস্টার তানিয়া ও যুথী

নিজস্ব প্রতিবেদক
প্রার্থী হলেন ব্যারিস্টার তানিয়া ও যুথী
ব্যারিস্টার তানিয়া আমীর (ছবি: সংগৃহীত)

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি পদে ব্যারিস্টার তানিয়া আমীর ও সম্পাদক পদে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যূথী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে তারা আওয়ামী লীগ বা বিএনপি কোনো প্যানেলেরই প্রার্থী না হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন।

বৃহস্পতিবার (৩ মার্চ) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ব্যারিস্টার তানিয়া আমীর ও অ্যাডভোকেট যূথী স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন দাখিল করেন।

এর আগে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট মমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে আব্দুন নূর দুলাল মনোনয়নপত্র দাখিল করেন।

অপরদিকে বিএনপি সমর্থক আইনজীবীদের নীল প্যানেল থেকে সভাপতি পদে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ও সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রার্থিতা দাখিল করেন।

এছাড়াও অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ সভাপতি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এবারের সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে চারজন, সহ-সভাপতি পদে পাঁচ জন, সম্পাদক পদে তিনজন, ট্রেজারার পদে দুইজন, সহ-সম্পাদক পদে ৬ জন এবং কার্যনির্বাহী সদস্য পদে ১৪জন প্রার্থী হয়েছেন। সব মিলিয়ে এবারের নির্বাচনে মোট ৩৪ জন প্রার্থী রয়েছে।

মন্তব্য

Beta version