-->

টিপু-প্রীতি হত্যা: ‘শুটার’ আকাশ ৭ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক
টিপু-প্রীতি হত্যা: ‘শুটার’ আকাশ ৭ দিনের রিমান্ডে
রিমান্ড শেষে শ্যুটার মাসুমকে নিয়ে যাওয়া হচ্ছে

রাজধানীর শাহজাহানপুরে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সমিয়া আফরান প্রীতি হত্যা মামলায় মাসুম মোহাম্মদ আকাশকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নিয়েছে গোয়েন্দা পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার ১৫ দিনের রিমান্ড চেয়ে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালতে এজলাসের কাঠগড়ায় দাঁড়ান।

'রিমান্ড কেন চেয়েছেন'-বিচারকের এ প্রশ্নের উত্তরে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রেজাউর রহমান রুমেল এবং হেমায়েত উদ্দিন খান হীরন বলেন, এটি অত্যন্ত আলোচিত জোড়া খুনের মামলা। যে অস্ত্র দিয়ে টিপুকে গুলি করা হয়েছে তা এখনো উদ্ধার হয়নি। এমনকি যে মোটরসাইকেলে করে 'শ্যুটার' আকাশ এসেছিল তা-ও উদ্ধার করা যায়নি। এ কারণে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি। পুলিশের কাছে নিজেকে হত্যাকারী হিসাবে স্বীকার করেছে আকাশ। হত্যার মূল পরিকল্পনাকারীরা এখনো ধরা ছোঁয়ার বাইরে। হত্যার প্রকৃত রহস্য উদঘাটন এবং পরিকল্পনাকারীদের ধরার জন্য তাকে রিমান্ডে নেওয়া জরুরি।

এদিকে, রিমান্ড বাতিল ও জামিন চেয়ে মাসুমের পক্ষে আইনজীবী শাহনাজ বেগম মনি বলেন, শুধু আওয়ামী লীগের নেতা কেন সকল হত্যারই আমরা সুষ্ঠু তদন্ত চাই। আসামিকে গ্রেপ্তারের পর শারীরিক নির্যাতন করা হয়েছে। তার হাত ও পায়ের নখ উপড়ে ফেলা হয়েছে প্লাস দিয়ে। সে একটা চাকরি করত। ছুটি নিয়ে সে বগুড়া কাজে গিয়েছিল।

এ বক্তব্যের প্রেক্ষিতে বিচারক তোফাজ্জল হোসেন বলেন, কই, তার নখ তোলা হয়েছে তা দেখতে পাচ্ছি না। আর রিমান্ড আবেদনে যে কারণ উল্লেখ করা হয়েছে তার জন্য অবশ্যই রিমান্ড পেতে পারে।

প্রায় ১৫ মিনিট শুনানি শেষে বিচারক আকাশকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। আদেশের পর তাকে হেলমেট এবং বুলেট প্রুফ জ্যাকেট পরিয়ে এজলাসে থেকে কোর্ট হাজতে নিয়ে যাওয়া হয়।

মন্তব্য

Beta version