-->

বার কাউন্সিল নির্বাচনে বিএনপি সমর্থিত আইনজীবীদের প্রার্থীতা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
বার কাউন্সিল নির্বাচনে বিএনপি সমর্থিত আইনজীবীদের প্রার্থীতা   ঘোষণা

দেশের আইনজীবীদের নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন নির্বাচন উপলক্ষ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম প্রার্থীতা ঘোষণা করেছে।

রোববার (৩ এপ্রিল) এই প্রার্থীতা ঘোষণা করা হয়েছে।

সাধারণ আসন (৭টি) ও অঞ্চলভিত্তিক(৭টি) মোট ১৪টি পদে এই প্রার্থীতা দেওয়া হয়েছে। বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ফজলুর রহমান খান প্রার্থীদের নাম ঘোষণা করেন।

বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ এপ্রিল।

মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৩ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২০ এপ্রিল। তফসিল অনুযায়ী কোনো প্রার্থী নির্বাচনের বিরুদ্ধে আপত্তি করতে চাইলে ফলাফল সংক্রান্ত গেজেট প্রকাশের দিন থেকে এক মাসের মধ্যে আবেদন করতে হবে। এজন্য তিন সদস্যের ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। সিনিয়র অ্যাডভোকেট মুনসুরুল হক চৌধুরীর নেতৃত্বাধীন ট্রাইব্যুনালের অপর দুই সদস্য হলেন-অ্যাডভোকেট সৈয়দ হায়দার আলী ও অ্যাডভোকেট আব্দুস সবুর।

বাংলাদেশ বার কাউন্সিলের অফিসে নির্বাচনী ট্রাইব্যুনাল ১৪ জুলাই আপত্তি গ্রহণ করবে।

এই নির্বাচন উপলক্ষ্যে বিএনপি সমর্থক আইনজীবীদের প্রার্থীরা হলেন- সাধারণ আসনে সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, ফাহিমা নাসরিন মুন্নী, ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল, মোহাম্মদ আব্দুল মতিন।

অঞ্চলভিত্তিক হিসেবে এ গ্রুপে (বৃহত্তর ঢাকা জেলা) মোহাম্মদ মহসিন মিয়া, বি গ্রুপে (বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল ও ফরিদপুর জেলা) আব্দুল বাকী মিয়া, সি গ্রুপে (বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলা) এএসএন বদরুল আনোয়ার, ডি গ্রুপে (বৃহত্তর কুমিল্লা ও সিলেট জেলা) এটিএম ফয়েজ উদ্দিন, ই গ্রুপে (বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী জেলা) মোহাম্মদ এনায়েত হোসেন বাচ্চু, এফ গ্রুপে (বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া জেলা) মোহাম্মদ মাইনুল আহসান এবং জি গ্রুপে (বৃহত্তর দিনাজপুর, বগুড়া, রংপুর ও পাবনা জেলা) শফিকুল ইসলাম টুকুকে প্রার্থী দেওয়া হয়েছে।

মন্তব্য

Beta version