-->
শিরোনাম

ইশরাকের প্রিজন ভ্যানে হামলা, বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

আদালত প্রতিবেদক
ইশরাকের প্রিজন ভ্যানে হামলা, বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে
ইশরাক হোসেন

আদালত থেকে কারাগারে যাওয়ার পথে ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রিজন ভ্যানে হামলা করা হয়। এ ঘটনায় বিএনপির ১২ নেতাকর্মীকে একদিনের রিমান্ডে পাঠিয়েছে ঢাকার একটি আদালত।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন-মনিরুজ্জামান মনি ওরফে মনির মাতব্বর, মো. রাসেল, মো. আলাউদ্দিন, ইমতিয়াজ হাসান জনি, ওবায়দুর রহমান পারভেজ, মো. ওলি, সোয়েব হোসেন, মো. ইমরান, শহিদুল হক ওরফে শহিদুল্লাহ, মো. সেন্টু, কুতুব উদ্দিন মন্ডল ও আব্দুর রব।

এছাড়া ইমরান হোসেন মাসুদ, গোলাম মোস্তফা পিয়ার, আশরাফ উদ্দিন, শাকিল আহম্মেদ মিলন, মো. মাসুদ ও ইব্রাহীমের রিমান্ড ও জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

এদিন গ্রেপ্তার ১৮ নেতাকর্মীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মো. হুমায়ুন কবির।

আসামিপক্ষে বেশ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক ১২ জনের একদিনের রিমান্ড ও বাকি ৬ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে। বুধবার (০৬ এপ্রিল) ইশরাকের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশের পর দুপুর আড়াইটার দিকে প্রিজন ভ্যানে তাকে কেরানীগঞ্জ কারাগারে নিয়ে যা্ওয়া হচ্ছিল। সে সময় পথে সিএমএম আদালত সংলগ্ন রায় সাহেব বাজার মোড়ে প্রিজন ভ্যানে হামলা করে ইশরাক সমর্থকরা।

এ সময় সংঘর্ষে পুলিশসসহ বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় কোতোয়ালী থানার উপপরিদর্শক এসআই শহিদুল ইসলাম মামলা দায়ের করেন। মামলায় এজাহারভূক্ত ৮৮ জনসহ অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়।

মন্তব্য

Beta version