-->
শিরোনাম

মাদক মামলা: আবারো হাইকোর্টে জি কে শামীমের জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক
মাদক মামলা: আবারো হাইকোর্টে জি কে শামীমের জামিন আবেদন
জি কে শামীম

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বহুল আলোচিত যুবলীগ থেকে বহিষ্কৃত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম আবারো হাইকোর্টে জামিন আবেদন করেছেন। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ জামিন আবেদন করা হয় বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

এ মামলায় ২০২০ সালের ৪ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ জিকে শামীমকে জামিন দেন। শামীমকে এক বছরের জামিন দেওয়া হয়।

এ জামিনের খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর তোলপাড় সৃষ্টি হয়। জামিন নিয়ে প্রশ্ন ওঠায় ওই বছরের ৮ মার্চ একই হাইকোর্ট বেঞ্চ জামিন প্রত্যাহার করে আদেশ দেন। তখন জি কে শামীমের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ড. মমতাজউদ্দিন মেহেদী। এ অবস্থায় দুই বছর পর জিকে শামীম হাইকোর্টে জামিনের আবেদন করলেন।

দেশে ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতন থেকে ধরা পড়েন জি কে শামীম। এর পরদিন ২১ সেপ্টেম্বর তার বিরুদ্ধে গুলশান থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা হয়।

পরে তার বিরুদ্ধে অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূতভাবে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার সম্পদ অর্জনের অভিযোগে মা আয়েশা আক্তারসহ তার বিরুদ্ধে ২০২০ সালের ২১ অক্টোবর মামলা করে দুদক।

উল্লেখ্য, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনের মামলায় এরই মধ্যে নিম্ন আদালতে জি কে শামীমের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মামলা দুটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

মন্তব্য

Beta version