-->
প্রতারণার অভিযোগ

আত্মীয়ের বিরুদ্ধে অভিনেতা সাব্বিরের মামলা

আদালত প্রতিবেদক
আত্মীয়ের বিরুদ্ধে অভিনেতা সাব্বিরের মামলা
নাট্য অভিনেতা সাব্বির আহমেদ

প্রতারণার অভিযোগে দুই আত্মীয়ের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা করেছেন ছোট পর্দার নাট্য অভিনেতা সাব্বির আহমেদ।

রোববার (২৪ এপ্রিল) ঢাকার মহানগর হাকিম তামান্না ফারাহ'র আদালতে মামলা দায়ের করেন সাব্বির আহমেদ।

বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান ভোরের আকাশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন-রেজাউল করিম এবং তার স্ত্রী লিপি আক্তার।

মামলার অভিযোগে বলা হয় , ২০১৬ সালের ২৯ আগস্ট রেজাউল করিম ব্যবসা বৃদ্ধির জন্য লভ্যাংশ দেয়ার কথা বলে সাব্বিরের কাছ থেকে ৯ লাখ ৭২ হাজার টাকা এবং তার ভাই সাক্ষী ফজলে রাব্বির কাছ থেকে ২৩ লাখ নেন। ওই দিন এ মামলার আরেক সাক্ষী সুলতানা পারভীনের কাছ থেকে ৪ লাখ ৩৬ হাজার টাকা নেন রেজাউল। সর্বমোট ৩৭ লাখ ৮ হাজার টাকা নেন তিনি।

তিনি ৩০০ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে অঙ্গীকার করেন, সর্বমোট টাকার মধ্যে ১০/১৫ লাখ টাকা নগদে পরিশোধ করবেন এবং বাকী টাকা ২০১৭ সালের ফেব্রুয়ারিতে পরিশোধ করবেন।

রেজাউল করিমের কথায় ভুক্তভোগীরা বিশ্বাস না করলে তার স্ত্রী লিপি আক্তার টাকা ফেরত দেয়ার আশ্বাস দেন।

এরপর ২০১৭ সাল শেষ পর্যায়ে চলে আসলেও 'আসামিরা' তাদের টাকা পরিশোধ না করে তালবাহানা শুরু করেন। পারিবারিকভাবে তাদের মধ্যে শালিস বৈঠক করা হয়। 'আসামিরা' প্রতিশ্রুতি দিয়েও কোনো টাকা না দিয়ে বারবার ঠিকানা বদল করে পালিয়ে বেড়াতে থাকেন। গত ২ ফেব্রুয়ারি এ বিষয়ে আবার মুগদা থানাধীন এলাকার বাসায় শালিস হয়। টাকা পরিশোধ করবে বললেও 'আসামিরা' এখন পর্যন্ত কোনো টাকা পরিশোধ না করে তাদের হুমকি দেন।

সাব্বির আহমেদ মামলায় বলেন, এ বিষয়ে তিনি থানায় মামলা করতে যান। তবে কর্তৃপক্ষ মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেন। পরে তিনি ন্যায়বিচারের আশায় আদালতে মামলা করেন। 'আসামিদের' বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন সাব্বির আহমেদ।

মন্তব্য

Beta version