-->
শিরোনাম

হাজি সেলিমকে আত্মসমর্পণ করতে হবে এক মাসের মধ্যে

নিজস্ব প্রতিবেদক
হাজি সেলিমকে আত্মসমর্পণ করতে হবে এক মাসের মধ্যে
হাজি মো. সেলিম। ফাইল ছবি

অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি মো. সেলিমের ১০ বছরের কারদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা বহাল রেখে হাইকোর্টের দেওয়া রায়ের কপি বিচারিক আদালতে পাঠানো হয়েছে।

আজ সোমবার (২৫ এপ্রিল) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে রায়ের নথি ঢাকার বিচারিক আদালতে পাঠানো হয়। এর ফলে আগামী ৩০ দিনের মধ্যে হাজি সেলিমকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

তিনি বলেন, ‘আইন অনুযায়ী আজকের দিন থেকে ৩০ দিনের মধ্যে হাজি মো. সেলিমকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। আর হাইকোর্টের এই রায়ের ফলে তার সংসদ সদস্য পদে থাকার যোগ্যতা নেই।’

হাজি মো. সেলিমকে ১০ বছরের কারদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করে নিম্ন আদালতের দেওয়া রায় বহাল রেখেছিল হাইকোর্ট বেঞ্চ। আদালত তার রায়ে জরিমানার টাকা অনাদায়ে হাজি মো. সেলিমকে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ড দেন এবং রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন। আত্মসমর্পণ না করলে জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে রায়ে নির্দেশ দেওয়া হয়।

মামলায় হাজি সেলিমের জব্দ কৃত সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করতে বলা হয়। তবে সম্পদের তথ্য গোপনের অভিযোগে একই মামলায় বিচারিক আদালতের দেয়া ৩ বছরের কারাদণ্ড থেকে হাজি সেলিমকে খালাস দেন হাইকোর্ট।

মন্তব্য

Beta version