-->

বার কাউন্সিল নির্বাচনী প্রচারণাকালে মারা গেলেন সাবেক এমপি শাহ জিকরুল

*সুপ্রিম কোর্টে জানাযা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
বার কাউন্সিল নির্বাচনী প্রচারণাকালে মারা গেলেন সাবেক এমপি শাহ জিকরুল

আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের প্রচারণাকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন সরকার দলীয় প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত ৭ মে শনিবার রাত সাড়ে ৯টার দিকে গোপালগঞ্জ সদরে তার মৃত্যু হয়।

অ্যাডভোকেট জিকরুল আহমেদের মৃত্যুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আইনমন্ত্রী আনিসুল হক এমপি, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশেনের মেয়র ব্যারিস্টার ফজলে নুর তাপস পৃথক পৃথকভাবে শোক প্রকাশ করেছেন। তারা মরহগুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

আসন্ন বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সরকার সমর্থক আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল থেকে সাধারণ আসনের প্রার্থী ছিলেন। নির্বাচন উপলক্ষে আওয়ামী সমর্থিত আইনজীবী ও বিএনপি সমর্থিত আইনজীবীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। এরই অংশ হিসেবে নির্বাচনী প্রচারণায় প্যানেলের অপরাপর প্রার্থীর সঙ্গে জিকরুল আহমেদও মানিকগঞ্জ, ফরিদপুর হয়ে গোপালগঞ্জে যান। গোপলগঞ্জ আইনজীবী সমিতিতে আয়োজিত নির্বাচনীসভায় বক্তব্য শেষ করে চেয়ারে বসার পরই হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে দ্রুত গোপালগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদের তিন মেয়ের মধ্যে দুজনই থাকেন অস্ট্রেলিয়ায়। অন্যজন দেশে। তার স্ত্রী আগে থেকে অসুস্থ অবস্থায় হাসপালাতে চিকিৎসাধীন আছেন। তিনি জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও স্থায়ী কমিটির সদস্য। শাহ জিকরুল আহমেদ ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার আলমনগরে ১৯৫১ সালের ১৬ নভেম্বর জন্মগ্রহণ করেন।

তিনি হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) স্থায়ী কমিটির সদস্য। ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে নৌকা প্রতীকে ২০০৮ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হন তিনি। তিনি ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসনে জাসদের প্রার্থী হয়ে মশাল প্রতীকে নিয়ে পরাজিত হন। তিনি বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন এবং ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ছিলেন।

এদিকে গতকাল বিকেলে সুপ্রিম কোর্ট চত্বরে মরহুম জিকরুল আহমেদের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশেনের মেয়র ব্যারিস্টার ফজলে নুর তাপস, সাবেক মন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু, শিরীন আখতার এমপিসহ জাসদের নেতাকর্মীরা অংশ নেন।

মন্তব্য

Beta version