-->
শিরোনাম

হোমল্যান্ড ইন্স্যুরেন্সের ১০৪ কোটি লোপাট : তদন্ত চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক
হোমল্যান্ড ইন্স্যুরেন্সের ১০৪ কোটি লোপাট : তদন্ত চেয়ে রিট

হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের গ্রাহকের ১০৪ কোটি টাকা লোপাটের ঘটনায় তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা ও গ্রাহকের টাকা ফেরত দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দাখিল করা হয়েছে।

 

প্রতিষ্ঠানটির ১৪ গ্রাহকের পক্ষে রহিমা আক্তার রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন দাখিল করেছেন বলে জানান তার আইনজীবী অ্যাডভোকেট দিদারুল আলম।

 

রিট আবেদনে অর্থ সচিব, ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলিটরি অথোরিটির চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, হোমল্যান্ড ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানটির ১৪ পরিচালককে বিবাদী করা হয়েছে।

 

‘পরিচালকদের প্রতারণার খপ্পরে হোমল্যান্ড লাইফ’ শিরোনামে গত ২৭ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। এছাড়া প্রতিষ্ঠানটির অর্থ আত্মসাৎ নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়।

 

এসব প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে রিট আবেদন দাখিল করা হয়েছে। পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনপ্রবাসী সিলেটের পরিচালকদের একটি গ্রুপের প্রতারণার খপ্পরে হোম ল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স। গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্ত নিতে সিলেটেই করা হতো পরিচালনা পরিষদের বৈঠক।

 

এ গ্রুপটি কোম্পানির তহবিল থেকে জালিয়াতির মাধ্যমে ১০৪ কোটি টাকা আত্মসাৎ করে বলে প্রমাণ পাওয়া গেছে। অনুসন্ধানে এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

 

বোর্ড সভার কার্যবিবরণী জালিয়াতি, জমি কেনায় ভুয়া নথি তৈরি, কমিশন ও অন্যান্য খাতে খরচের ভুয়া ভাউচার তৈরি করে এসব টাকা আত্মসাৎ করা হয়।

 

নথিপত্রে দেখা গেছে, এ প্রতিষ্ঠানের নামে অস্তিত্ববিহীন জমি কেনা হয়েছে। আবার সেই জমিতে মাটি ভরাট ও কাঁটাতারের বেড়া দেয়ার নামে আরো অর্থ লোপাট করা হয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version