-->
শিরোনাম

গাংনীতে দুই ভাই হত্যাকান্ডে ৯ জনের মৃত্যুদন্ড

মেহেরপুর প্রতিনিধি 
গাংনীতে দুই ভাই হত্যাকান্ডে ৯ জনের মৃত্যুদন্ড

এক দশক আগে মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামে দুই ভাইকে কুপিয়ে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদন্ডের রায় দিয়েছেন আদালত।

 

রোববার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এই রায় দেন বলে জানিয়েছেন আদালতের সরকারি কৌসুলি কাজী শহীদ।

 

ফাঁসির দন্ড প্রাপ্ত আসামিরা হলেন, কিয়ামত আলীর ছেলে হালিম, আছেল হালসানের ছেলে আতিবার, মৃত আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন, নজীর আলীর ছেলে শরিফুল ইসলাম, দাবির উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন, নবীর উদ্দিনের ছেলে দবির উদ্দিন, আফুল উদ্দিনের ছেলে আজিজুল, মৃত দবীরউদ্দিনের ফরিদ হোসেন এবং মুনছারের ছেলে মনি। তারা সবাই গাংনী উপজেলার কাজীপুর গ্রামের বাসিন্দা।

 

কাজী শহীদ জানান, ২০১২ সালের ১৬ জুন কাজীপুর গ্রামে রফিকুল ও আবুজেল নামের দুই ভাইকে কুপিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় তাদের বোন জরিনা বেগম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন গাংনী থানার এসআই আসাদুজ্জামান। দীর্ঘ বিচার পক্রিয়ায় তদন্ত এবং ১৯ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় রোববার দুপুরে আসামিদের বিরদ্ধে আদালত এই রায় প্রদান করেন।

 

রায়ে মৃত্যুদন্ডের সঙ্গে সঙ্গে আসামিদের ২০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদন্ডের রায় দিয়েছেন বিচারক। রায়ে সন্তুষ্টি প্রকাশ করে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহীদ বলেন, আদালতের এই রায়ে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে।

 

অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবী কামরুল হাসান বলেন, তারা সঠিক বিচার পাননি। তারা উচ্চ আদালতে যাবেন। আসামি পক্ষে আইনজীবী হিসেবে আরও দায়িত্ব পালন করেন, একেএম শফিকুল আলম ও আতাউল হাকিম লাল্টু ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version