-->
শিরোনাম

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন

ময়মনসিংহ প্রতিনিধি
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন

ময়মনসিংহের ত্রিশালে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বাগানে ইসলামিয়া আলিম মাদরাসার কমিটি বাতিলের জন্য মহামান্য হাইকোর্টের রুল, ত্রিশাল সহকারী জজ আদালতের কারণ দর্শানোর নোটিশ, নিয়োগযোগ্য পদের বিপরীতে মামলা থাকা সত্ত্বেও বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছে মাদরাসা কমিটি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

 

নিয়োগ কমিটিতে মহাপরিচালক, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধির চিঠির ৮নং শর্তে স্পষ্ট উল্লেখ রয়েছে যে নিয়োগ যোগ্য পদ ও কমিটি নিয়ে মামলা থাকলে সংশ্লিষ্ট পদে নিয়োগের সুপারিশ করা যাবে না।

 

ডিজির প্রতিনিধি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু নঈমকে মামলাসংক্রান্ত বিষয়ে অবগত করা হলে তিনি কোনো কিছু তোয়াক্কা না করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন।

 

১১নং শর্তে উল্লেখ আছে জাতীয় গুরুত্বপূর্ণ দিবসে নিয়োগ দেয়া যাবে না। পহেলা বৈশাখ বাংলা নববর্ষের জাতীয় গুরুত্বপূর্ণ দিবসে এ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করায় এ নিয়ে এলাকায় তীব্র অসন্তোষ বিরাজ করছে।

 

এলাকায় জনরোষের মধ্যে পুলিশ পাহারায় এবং বহিরাগত ব্যক্তিদের উপস্থিতিতে মোটা অঙ্কের উৎকোচের বিনিময়ে এ নিয়োগ পরীক্ষা দেয়া হয়।

 

সূত্র জানায়, বাগান ইসলামিয়া আলিম মাদরাসার কমিটি বাতিলের জন্য হাইকোর্ট রুল জারি করলেও মাদরাসার বর্তমান কমিটি তড়িঘড়ি করে রমজানের বন্ধের সময় নিয়োগ পরীক্ষা দিতে পাঁয়তারা করছে।

 

একইসঙ্গে এ নিয়োগের জন্য ইতোমধ্যে একাধিক প্রার্থীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেয়ার অভিযোগ উঠেছে কমিটির বিরুদ্ধে। এ বিষয়ে মাদরাসার একজন দাতা সদস্য মঞ্জুরুল হক সরকার ত্রিশাল সহকারী জজ আদালতে মামলা করেছেন।

 

আদালতের এসব আদেশ সত্ত্বেও নিয়োগ পরীক্ষা সম্পন্ন করতে সব প্রক্রিয়া করেছে মাদরাসা কমিটি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version