-->
শিরোনাম

হাফিজ ইব্রাহিমের আবেদন হাইকোর্টে খারিজ

নিজস্ব প্রতিবেদক
হাফিজ ইব্রাহিমের আবেদন হাইকোর্টে খারিজ

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট দুর্নীতির মামলা বাতিল চেয়ে জাতীয় সংসদের ভোলা-৩ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

 

একই সঙ্গে মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে নিম্ন আদালতের প্রতি নির্দেশ দেয়া হয়েছে। ফলে বিচারিক আদালতে মামলাটি চলতে আর বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দেন। হাফিজ ইব্রাহিমের পক্ষে আইনজীবী ছিলেন সাব্বির হামজা। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

 

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

 

দুদক অসত্য তথ্য দিয়ে বনানীতে ৫ কাঠার একটি প্লট নেয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১৭ সালের ১৩ মার্চ মতিঝিল থানার মামলা করে বিতর্কিত ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের বড় ভাই সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে।

 

মামলার অভিযোগে বলা হয়, ২০০১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত সংসদ সদস্য থাকাকালে রাজউকে মিথ্যা হলফনামা দিয়ে ঢাকার বনানী আবাসিক এলাকায় ৫ কাঠার একটি সরকারি প্লট নেন হাফিজ ইব্রাহিম।

 

এ মামলায় দুদক অভিযোগপত্র দেয়ার পর ২০১৯ সালের ২৩ জানুয়ারি ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতে অভিযোগ গঠন করা হয়। এই অভিযোগ গঠনের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন হাফিজ ইব্রাহিম।

 

হাইকোর্ট ২০১৯ সালের ১৬ এপ্রিল রুল জারি করেন এবং মামলার বিচার কাজের ওপর স্থগিতাদেশ দেন। এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে রোববার তা খারিজ করে দেন হাইকোর্ট।

 

একইসঙ্গে আগের দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version