-->
শিরোনাম

আরমান-সাঈদের জামিন বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক
আরমান-সাঈদের জামিন বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সহ-সভাপতি মো. এনামুল হক আরমান এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদকে দেয়া জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার পৃথক পৃথকভাবে এ আদেশ দিয়েছেন। দুদকের আবেদনে বিচারিক আদালতের দেয়া জামিন বাতিল প্রশ্নে এই রুল জারি করা হয়েছে। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

 

আরমানের জামিন প্রশ্নে রুল : সরকারের ক্যাসিনো বিরোধী অফিযানকালে ২০১৯ সালের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি (পরে বহিষ্কৃত) ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী মো. এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

 

এরপর দুই কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর আরমানের বিরুদ্ধে মামলা করে দুদক। এ মামলায় গত ১৬ মার্চ বিশেষ জজ আদালত-৯ আরমানকে জামিন দেয়। এই জামিনের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

 

সাঈদের জামিন কেন বাতিল নয়-হাইকোর্ট : অবৈধভাবে প্রায় সাড়ে চার কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদের বিরুদ্ধে ২০১৯ সালের ২০ নভেম্বর মামলা করে দুদক।

 

মামলার অভিযোগে বলা হয়, ওয়ার্ড কাউন্সিলর হিসেবে ক্ষমতার অপব্যবহার করে ক্যাসিনো পরিচালনাসহ বিভিন্ন অবৈধ ব্যবসা এবং কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৪ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ২৬১ টাকা অর্জন করেছেন। এই মামলায় আত্মসমর্পণের পর গত ৯ ফেব্রুয়ারি মহানগর বিশেষ জজ আদালত থেকে জামিন নেন সাঈদ। এই জামিনের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে দুদক।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version