-->
শিরোনাম

মিছিল থেকে আটক ছাত্রদল নেতাকর্মীসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা

ভোরের আকাশ ডেস্ক
মিছিল থেকে আটক ছাত্রদল নেতাকর্মীসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা

সিলেট নগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল থেকে আটক হওয়া আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ১৫০-২০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। কোতোয়ালি মডেল থানার আওতাধীন হজরত শাহজালাল (রহ.) মাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) কাজী জামাল উদ্দিন বাদী হয়ে এ মামলা করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

 

তিনি বলেন, পুলিশের ওপর হামলা ও কর্তব্য পালনে বাধাসহ বিভিন্ন অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা রেকর্ড করা হয়েছে। বুধবার ওই আটজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

 

মামলার এজাহারে বলা হয়, মঙ্গলবার (২ মে) বিকেল সাড়ে ৩টার দিকে নগরের রিকাবীবাজার পয়েন্টে গ্রেফতাররাসহ সিলেট জেলা এবং মহানগর বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের ১৫০-২০০ নেতাকর্মী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশীয় অস্ত্রশস্ত্র সহকারে রিকাবীবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা পয়েন্টে ব্যারিকেড দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তারা চলাচলরত গাড়িতে বাধা সৃষ্টিসহ সরকার ও রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বিভিন্ন ধরনের স্লোগান দেন।

 

তারা সিলেট সরকারি আলীয়া মাদরাসা গেটের পশ্চিমে মিছিল পৌঁছালে খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের শান্ত হওয়ার জন্য বলা হয়। এতে উপস্থিত নেতাকর্মীরা আরও উত্তেজিত হয়ে পুলিশের কাজে বাধা সৃষ্টি করাসহ হত্যার উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন।

 

আসামিদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে এএসআই প্রানেশ রঞ্জন, আবুল কালাম শুভ, ইসমাইল হোসেন, মোজাহিদ আহত হন। তখন পুলিশ উশৃঙ্খল বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন দিকে পালিয়ে যাওয়ার সময় আটজনকে আটক করা হয় এবং অন্য আসামিরা পালিয়ে যান। এসময় ১৮টি লাঠি ও ১৫টি ইটের টুকরা জব্দ করা হয়।

 

এ ঘটনায় ওই আটজনের নাম উল্লেখ্সহ অজ্ঞাতপরিচয় ১৫০-২০০ জন ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা মামলার এজাহারে উল্লেখ করা হয়।

 

পরে মিছিল থেকে গ্রেফতার সিলেট মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আবুল হোসেন (৩৪), সিলেট সদর উপজেলা যুবদলের সদস্য রাজু আহমেদ (৩৮), কামরুল হাসান (২৫), সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক মো. আব্দুস সালাম টিপু (৩৮), পারভেজ খান জুয়েল (৩৯), সাইফুল ইসলাম সোহাগ (২০), মো. হাফিজুর (২৫) ও ওসমানীনগরের গোয়ালাবাজার ইউপি ছাত্রদলের সদস্য জুনায়েদ হোসাইনকে (৩০) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

 

এর আগে মঙ্গলবার (২ মে) বিকেল সাড়ে ৩টার দিকে নগরের চৌহাট্টা এলাকায় সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিল থেকে ওই আটজনকে আটক করে পুলিশ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version