-->

রেলের চিফ এস্টেট ও বিভাগীয় এস্টেট কর্মকর্তাকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক
রেলের চিফ এস্টেট ও বিভাগীয় এস্টেট কর্মকর্তাকে হাইকোর্টে তলব

চট্টগ্রামের বেগম নাদিরা সুলতানা ১৯৯৮ সালে বাংলাদেশ রেলওয়ের জমি বিক্রয়ের একটি  দরপত্রে অংশগ্রহণ করে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৯.৭৫ কাঠা জমি ক্রয়ের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হন এবং জমির মূল্য পরিশোধের পরও ২৪ বছর ধরে দলিল রেজিস্ট্রি করে দেয়নি এবং দখলও বুঝিয়ে না দেওয়ায় বাংলাদেশ রেলওয়ের (চট্টগ্রাম) চিফ এস্টেট এবং বিভাগীয় এস্টেট কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। এ বিষয়ে ব্যাখ্যা দিতে আগামী ১ জুন এ দুই কর্মকর্তাকে স্বশরীরে উপস্থিত হতে বলেছেন আদালত।

 

বেগম নাদিরা সুলতানা কর্তৃক দায়েরকৃত রীটের  চূড়ান্ত শুনানির একপর্যায়ে উক্ত আদেশ দেন মাননীয় বিচারপতি জে বি এম হাসান এবং রাজিক আল জলিল এর হাইকোর্ট বেঞ্চ।

 

রিট আবেদনকারীর পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব। তাকে শুনানিতে সহযোগিতা করেন বেগম নাদিরা সুলতানার আইনজীবী মো: আলী হায়দার।

 

বেগম নাদিরা সুলতানা প্রায় ২৪ বছর আগে জমির সমুদয় মূল্য পরিশোধ করলেও অদ্যাবধি জমি দলিল করে দেয়নি রেল কর্তৃপক্ষ। জমি দলিল করে দেওয়া এবং দখল বুঝিয়ে দেওয়ার নির্দেশনা চেয়ে তিনি রিট দায়ের  করেন ২০১৮ সালের ডিসেম্বর মাসে। ওই রিটের শুনানি নিয়ে ২০১৯ সালে রুল জারি করেন আদালত।

মন্তব্য

Beta version