-->
শিরোনাম

শিশুকে মারধরের অভিযোগে পুলিশ কনস্টেবল বরখাস্ত

চট্টগ্রাম ব্যুরো
শিশুকে মারধরের অভিযোগে পুলিশ কনস্টেবল বরখাস্ত

চট্টগ্রাম মহানগরের টাইগারপাস এলাকায় পুলিশ বক্স থেকে গ্যাস লাইটার চুরির অভিযোগে এক শিশুকে মারধরের অভিযোগে পুলিশের এক কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম শওকত। তিনি সিএমপির মোটরযান শাখায় র‌্যাকার চালক হিসেবে কর্মরত।

 

রোববার রাত ১০টার দিকে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) স্পিনা রানী প্রামাণিক এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, রোববার বেলা ১১টায় টাইগারপাস সংলগ্ন একটি দোকানে লাইটার চুরির কথা বলে শিশুটিকে মারধর করে পুলিশ কনস্টেবল শওকত। দুপুরের পর থেকে মারধরের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

 

তিনি বলেন, ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য যানবাহন শাখার সহকারী পুলিশ কমিশনারকে (এসি) দায়িত্ব দেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ঘটনা পর্যালোচনা সাপেক্ষে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

ভিডিওতে দেখা যায় কনস্টেবল শওকত হাতে সিগারেট নিয়ে শিশুটিকে একের পর এক থাপ্পড় দিতে থাকেন। আবার কখনও শিশুটির কালার চেপে ধরে মারধর করছেন। এ সময় শিশুটি বার বার লাইটার চুরি করেনি বলে পুলিশ সদস্যকে বলার চেষ্টা করছে। শিশুটি ওই এলাকার একটি দোকানে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করে।

 

এদিকে কনস্টেবল শওকত অভিযোগ অস্বীকার করে বলেছেন, শিশুটি আগেও একাধিকবার পুলিশ বক্স থেকে মোবাইল, চার্জারসহ নানা কিছু চুরি করেছে। এবার গ্যাস লাইটার চুরি করেছে। তবে আমি মারিনি। শিশুটি নিয়েছে কিনা জানতে চেয়েছি।

 

আর এ ঘটনায় ওই পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version