-->

টিপু-প্রীতি হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

বিশেষ প্রতিবেদক
টিপু-প্রীতি হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ তালুকদারসহ ৩৩ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

 

আজ বৃহস্পতিবার এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন মামলার বাদী নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি হাজির হয়ে সাক্ষ্য প্রদান করেন। এসময় ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মো. আলী হোসাইন বাদীর জবানবন্দি গ্রহণ করেন। পরবর্তীতে আসামি পক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। এদিন তার জেরা শেষ না হওয়ায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৮ জুলাই দিন ধার্য করেন বিচারক। এর আগে ২৯ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত।

 

জানা যায়, ২০২২ সালের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি নামের এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। গত বছরের ৫ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার ৩৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version