-->

এজলাস উদ্বোধন করলেন ঢাকা জেলা প্রশাসক

ইসমাইল হোসেন
এজলাস উদ্বোধন করলেন ঢাকা জেলা প্রশাসক

ঢাকা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জন্য এজলাস আধুনিকায়ন করে উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (৩ জুলাই) জেলা প্রশাসক আনিসুর রহমান এটি উদ্বোধন করেন।

জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকায় আধুনিকায়নকৃত আদালত কক্ষের শুভ উদ্বোধন করেন।

এই সময় জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, “প্রতিদিন ঢাকা জেলা ও মহানগরেরর বিভিন্ন প্রান্ত থেকে অগণিত বিচারপ্রার্থী আইনি সহায়তা প্রাপ্তির আশায় জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত আদালত কক্ষসমূহ আকারে ছোট, পুরাতন ও জরাজীর্ণ হওয়ায় বিচারপ্রার্থীদের স্থান সংকুলান ও বিচার প্রক্রিয়া সম্পন্নকরণে জটিলতা পরিলক্ষিত হয়। উক্ত সমস্যা সমাধান, বিচারক ও কর্মচারীগণের কর্মপরিবেশ উন্নয়ন ও বিচারপ্রার্থীদের আদালত কক্ষে অবস্থান সুশৃঙ্খল, আরামদায়ক ও সহজতর করার লক্ষ্যে আদালত কক্ষ আধুনিকায়ন ও সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয় যা আজ সফলতার বাস্তবায়িত হয়েছে।“

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা-কে স্মার্ট ও আধুনিক সেবা প্রদান প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পর্যায়ক্রমে এ কার্যালয়ের সকল শাখার কর্মপরিবেশ উন্নয়ন এবং সেবাপ্রার্থীগণের সেবাপ্রাপ্তি সহজতর করতে পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

দেশের সকল সেবা প্রদান প্রতিষ্ঠানে এরূপ উদ্যোগ গ্রহণ করা হলে সেবাপ্রার্থীদের দুর্ভোগ বহুলাংশে লাঘব করা সম্ভব হবে তিনি আশাবাদ ব্যক্ত করেন এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুর রহমান (সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক, শিবলি সাদিক, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব এ. কে. এম হেদায়েতুল ইসলাম।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version