-->
শিরোনাম

বিএনপি নেতা মাহবুবুর রহমান কে ২লাখ টাকা অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক
বিএনপি নেতা মাহবুবুর রহমান কে ২লাখ টাকা অর্থদণ্ড

মোংলা পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মানিককে ২লাখ টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সরকারী ও অন্যের জমি জবরদখল করে রাখার অভিযোগে তাকে এ দন্ড দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তারিকুল ইসলাম।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তারিকুল ইসলাম জানান, পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের কলেজ রোড এলাকার বাসিন্দা মোঃ তারেকের জায়গা দীর্ঘ ৮বছর ধরে জোরপূর্বক দখল করে রাখেন মাহবুবুর রহমান মানিক।এছাড়া সরকারি জমিও দখল করে রাখেন তিনি।তাই সরকারি কাজে বাঁধা, সরকারি কর্মচারীকে হুমকি ও অন্যের জমি অবৈধভাবে নিজ দখলে রাখার দায়ে তাকে ২লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ১৫ দিনের অনাদায়ে কারাদণ্ড প্রদাণ করা হয়।

বুধবার রাতে ভূমি অপরাধ, প্রতিকার ও প্রতিরোধ আইনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ দন্ড দেয়া হয় বিএনপি নেতা মাহবুবুর রহমান মানিককে। তিনি আরো বলেন,প্রথমে তারেকের জায়গায় ভাড়া থাকতেন মানিক। পরে জালজালিয়াতি ও প্রতারণা করে সেই জাগয়া নিজ দখলে নেন মানিক। সেই সাথে মানিক সরকারী জমিও জবরদখল করে রেখেছিলেন।

তবে নাম প্রকাশ না করা শর্তে বিএনপি একাধিক নেতা বলেন,৫ই আগস্টের পর থেকে বিএনপি নেতা মানিকও তার ভাইরা অন্যের জমি দখল,জাহাজের চোরা চালান সিন্ডিকেট সহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পরেন।তার নানা অপরাধের কারণে এর আগেও বিএনপি থেকে বেশ কয়েক বার বহিঃষ্কার হয়েছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version