-->

রিমান্ড শেষে সাবেক মন্ত্রী রাজ্জাক ও ফারুক কারাগারে

অনলাইন ডেস্ক
রিমান্ড শেষে সাবেক মন্ত্রী রাজ্জাক ও ফারুক কারাগারে

ঢাকার পৃথক দুটি হত্যা মামলায় রিমান্ড শেষে সাবেক কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত এই নির্দেশ দেন।

এদিন ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় রিমান্ড শেষে আব্দুর রাজ্জাককে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা, ডিবি পুলিশের রমনা জোনাল টিমের পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আরিফ, তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। একইভাবে, বিএনপির কর্মী মকবুল হত্যা মামলায় রিমান্ড শেষে ফারুককে আদালতে হাজির করা হয়। তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক নাজমুল হাছান, ফারুককে কারাগারে আটক রাখার আবেদন করেন।

দুই আসামির পক্ষ থেকে তাদের আইনজীবী জামিনের আবেদন করেন, তবে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে আদাবর ও নিউমার্কেট থানার পৃথক দুই হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়, যা শুনানি শেষে মঞ্জুর করা হয়।

এর আগে, গত ১৪ অক্টোবর রাতে রাজধানীর ইস্কাটন এলাকা থেকে ডিবি পুলিশ আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করে। একই দিন, রাত ১টা ৪৫ মিনিটে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা থেকে র‌্যাব-১ ফারুক খানকে গ্রেপ্তার করে। পরদিন (১৫ অক্টোবর) আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া, সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্রসহ অন্যান্য ব্যক্তিদেরও পৃথক মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। এছাড়া, সাবেক সচিব জাহাঙ্গীর আলম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকেও গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

ভোরের আকাশ/রন

মন্তব্য

Beta version