-->

ছেলেদের স্যানিটারি ন্যাপকিন

ট্রেন্ড ডেস্ক
ছেলেদের স্যানিটারি ন্যাপকিন

নতুন করে বাজারে পাওয়া যাচ্ছে পুরুষের স্যানিটারি ন্যাপকিন। অনেকেই বিস্মিত হয়ে ভাবতে পারেন, পুরুষের আবার ন্যাপকিনের কি দরকার! তাদের জন্য উত্তর- পুরুষের জন্য তা দরকার। কিন্তু কাদের জন্য সেটা খোলাসা করে বলা প্রয়োজন।

যারা পরেন এই ন্যাপকিন : নানা অসুখে ভোগা মানুষের মধ্যে প্রস্রাব ধরে রাখার ক্ষমতা অনেক সময় কমে যায়। আর তাতে পথেঘাটে তো বটেই, বাড়িতেও অনেক সময় অস্বস্তিতে পড়তে হয় সেই সব পুরুষকে। সেটা যেমন প্রবীণদের ক্ষেত্রে সত্য, তেমন অল্প বয়সেও কারো এমন সমস্যা থাকতে পারে।

এক সঙ্গে পুরো প্রস্রাব না হলেও মাঝে মাঝেই নিয়ন্ত্রণ করতে পারেন না অনেকে। তাদের জন্য এই প্যাড ব্যবহারের উপযুক্ত বলেই দাবি নির্মাতাদের। বলা হচ্ছে, রাতে ঘুমের মধ্যে যাদের প্রস্রাব নিয়ন্ত্রণ করতে না পারার সমস্যা রয়েছে, তাদের জন্যও এই প্যাড উপকারী।

বড়দের জন্য যে ডায়াপার বাজারে পাওয়া যায়, তা ব্যবহারের চেয়ে এটি আরামদায়ক এবং কম খরচের। আরও একটি বিষয় হলো, ডায়াপার অনেকটা প্যান্টের আকারের। সেটি একই সঙ্গে পায়খানা ও প্রস্রাব ধারণ করতে পারে। এই প্যাড শুধুই প্রস্রাব চুইয়ে পড়ার অস্বস্তি কমায়।

সাধারণভাবে যেগুলো অনলাইনে বিক্রি হচ্ছে, তাতে ১০টি প্যাকেটের দাম দেখা গিয়েছে ৪০০ টাকার নিচে। ছাড় দিয়ে তা পাওয়া যাচ্ছে ৩২০ টাকাতেও। আবার কোনো কোনো সংস্থার পুরুষের প্যাডের দাম একটু বেশি।

প্রস্তুতকারীদের দাবি, এই স্যানিটারি প্যাড ব্যবহার করলে একদিকে যেমন অস্বস্তি কমবে, সেই সঙ্গে ত্বকে কোনোরকম সমস্যাও হবে না। প্রস্রাব চুইয়ে বাইরে পোশাক ভিজিয়ে দেওয়ার ভয়ও নেই। আবার ব্যবহার করার সময় ভিজে ভিজে অনুভূতিও হবে না।

মন্তব্য

Beta version