-->

ফ্যাশনে হাতঘড়ি

ইসমত জেরিন স্মিতা
ফ্যাশনে হাতঘড়ি

প্রচলিত আছে, সময় ও নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না। কিন্তু কে বলেছে সে কথা? চাইলেই তো বাঁধ দিয়ে নদীর স্রোতকে আর ব্যাটারি খুলে ফেলে ঘড়ি থামিয়ে দিয়ে সময়কে উপেক্ষা করা যায়। তবে সেই তর্কে না গিয়ে বলা যায়, নষ্ট করার মতো সময় আমাদের কারো হাতেই নেই।

ঠিক সময়ে সঠিক কাজটি করতে না পারলে জীবনে সাফল্যের দেখা পেতে অনেক ঝামেলা হয়। তাই সময়কে সঠিকভাবে ব্যবহারের একটা প্রাথমিক উপাদান হতে পারে ঘড়ি। ঘড়িই পারে সময়-সংক্রান্ত সমস্যার অনেকখানি সমাধান দিতে। তবে শুধু সময় দেখার জন্য ঘড়ি নয়, ফ্যাশনেরও আরেক নাম হাতের ঘড়ি।

ফ্যাশনে হাতঘড়ি যোগ হয়েছে আরও শত বছর আগে থেকে। হাল আমলেও নানা ধরনের ঘড়ির দেখা মেলে বাজারে। রাজধানীর বসুন্ধরা সিটির ঘড়ি বিক্রেতা শরাফত রায়হান বলেন, ‘ছোট বড় সবার কাছেই হাতঘড়ি এখনো সমান জনপ্রিয়। কিশোর বয়সি ছেলেমেয়ের কাছে এখন রঙিন ঘড়ির প্রতি বেশি চাহিদা দেখা যাচ্ছে।

জামা বা জুতার রঙের সঙ্গে ঘড়ির বেল্ট বা ডায়ালের রং মিলিয়ে ঘড়ি কেনেন অনেকে। ছেলেদের একটু বড় ডায়াল পছন্দ হলেও মেয়েরা নিচ্ছে ছোট ডায়ালের ঘড়ি। অনেকে আবার বালা বা ব্রেসলেটের ওপরে বসানো ঘড়ি কিনছেন।’ চেইনের চেয়ে বেল্টের বা রিং দেওয়া ঘড়িই কিশোরদের জন্য বেশি ফ্যাশনেবল।

এ ছাড়া ঘড়িতে কার্টুন, ফুল, প্রজাপতি, এলইডি, রেকর্ডার, ক্যামেরা বা মুঠোফোনের দেখাও মিলছে এ সময়ে।

জনপ্রিয় কিছু ঘড়ির ব্র্যান্ড 

নামকরা ব্র্যান্ডের ঘড়ির চাহিদা সারাবিশ্বে। এর মধ্যে আছে রাডো, টাইটান, সোয়াচ, ওমেগা, সিকে, সিটিজেন ওয়াচ, ক্যাসিও, ফেরারি, অ্যাডিডাসসহ নানা ব্র্যান্ড।

ব্র্যান্ড নাকি নন-ব্র্যান্ড 

বাজার ঘুরে দেখা গেল, ব্র্যান্ডের ঘড়ির চাহিদা মূলত এর আভিজাত্য ও স্থায়িত্বের জন্য। অন্যদিকে, নন-ব্র্যান্ডের ঘড়িও দেদার বিকোচ্ছে। শপিং মল, খুচরা দোকান থেকে ফুটপাতের ঝুড়ি- সবখানেই দেখা মিলছে নন-ব্র্যান্ডের ঘড়ি।

দরদাম 

বিশ্বা বাজারের সবচেয়ে দামি ঘড়ির দাম তো শুনেছ। নিশ্চয় তাতে মন খারাপ? ভাবছ, তোমার আর ঘড়ি পরা হলো না? ওটা তো ছিল সবচেয়ে দামি ঘড়ির খবর। তুমি চাইলে ১২০ টাকায়ও ঘড়ি কিনতে পার। ১২০ টাকা থেকে ৩০০ টাকার ঘড়িতে ফ্যাশন বা নকশার কোনো অভাব পাবে না। নিজের ইচ্ছেমতো কিনে নিতে পার সেখান থেকে।

তার চেয়ে একটু ভালো মানের ঘড়ি কিনতে চাইলে বাজেটও বাড়াতে হবে আরেকটু। ৫০০ থেকে ৮০০ টাকায় কেনা যাবে বেশ ভালো ঘড়ি। তবে ব্র্যান্ডের ঘড়ি কিনতে চাইলে যেতে হবে চার সংখ্যার ঘরে। ১০০০ থেকে ৮০০০ টাকায় কিনতে পারবে ভালো মানের ব্র্যান্ডের ঘড়ি।

যেখান থেকে কিনবেন 

ঢাকার বিভিন্ন শপিংমলে আছে বিভিন্ন ডিজাইনের ঘড়ি। কারওয়ান বাজার, এলিফ্যান্ট রোড, মতিঝিল, নিউমার্কেট এলাকায় দোকানের পাশাপাশি ঢাকার বাইরের যে কোনো শপিং সেন্টারেই দেখা মিলবে ভালো ঘড়ির।

মন্তব্য

Beta version