-->
ভালোবাসা দিবস

উপহার যাই হোক, থাকতে হবে প্রেমের ছোঁয়া

অনলাইন ডেস্ক
উপহার যাই হোক, থাকতে 
হবে প্রেমের ছোঁয়া

ভালেন্টাইনস ডে, ১৪ ফেব্রুয়ারি। ভালোবাসা দিবস কড়া নাড়ছে দরজায়। আপনার প্রিয়জনের প্রতি ভালোবাসার অসীম বহিঃপ্রকাশ ঘটাতে কিংবা ভালোবাসা দিবসটি একটু স্মরণীয় করে রাখতে দিতে পারেন উপহার। ভালোবাসা প্রকাশ করার জন্য যে অনেক বড় কিংবা দামি কিছু উপহার দিতে হবে, তা কিন্তু নয়।

তবে উপহার যাই হোক, ভালোবাসার বিশেষ দিনে আপনার উপহারে থাকবে আন্তরিকতা ও প্রেমের ছোঁয়া। জেনে নিন ভ্যালেন্টাইনস দিবসে প্রিয়জনকে উপহার হিসেবে কী দিতে পারেন:

লাল গোলাপ: ভালোবাসার লাল গোলাপে প্রেমী মন আপ্লুত হয় সবচেয়ে বেশি। তাই ভালোবাসা দিবসে সাক্ষাতের শুরুতেই প্রিয়জনের হাতে তুলে দিন একটি লাল গোলাপ। গোলাপসহ অন্য ফুলের তোড়া হলে তো কথাই নেই।

গ্রিটিংস কার্ড: ফেসবুক, হোয়াটসঅ্যাপের যুগ গ্রিটিংস কার্ডের কথা ভুলে যেতে বসেছে মানুষ। নতুন প্রজন্মের কাছে গ্রিটিংস কার্ড হতে পারে একেবারেই অচেনা। তবু ভালোবাসা দিবসে পুরোনো ঐতিহ্যকে ফিরিয়ে আনা যেতে পারে। দোকান থেকে গতানুগতিক কার্ড না কিনে হাতে তৈরি করেও দেওয়া যেতে পারে। সঙ্গে থাকতে পারে প্রিয়জনকে নিয়ে লেখা দুই লাইনের কবিতা।

বই: পছন্দের মানুষটি যদি বই পড়তে ভালবাসেন, তবে চোখ বন্ধ করে তার প্রিয় লেখকের বই উপহার দিন। প্রিয়জন তাতে খুশি হবেন অনেক বেশি।

কেক-চকোলেট: চকোলেট খেতে ভালোবাসেন না এমন মানুষ নেই। তাই চকোলেটের বাক্সটি যদি আসে প্রিয়জনের কাছ থেকে, তাহলে তো কথাই নেই, স্বাদ যেন আরো বেড়ে যাবে।

পছন্দের খাবার: সম্পর্ক যত দিনেরই হোক, মনের মানুষটিকে নিজের হাতে রান্না করে খাওয়াতে পারেন। সেটি হতে পারে তার পছন্দের খাবার।

পোশাক কিংবা পুতুল: ভালোবাসা দিবসে প্রিয়জনকে পোশাক উপহার দিতে পারেন। প্রিয় মানুষটিকে পছন্দের পারফিউম এবং বডি স্প্রে দিয়েও চমকে দিতে পারেন। সুন্দর কোনো ফটোফ্রেমে নিজেদের যুগল ছবি বাঁধিয়ে উপহার দেওয়া যেতে পারে। কিংবা দিতে পারেন, পছন্দের বার্বি ডল। ভালোবাসার মানুষকে গহনাও উপহার দিতে পারেন। নারীরা গহনা খুবই পছন্দ করেন।

মন্তব্য

Beta version