-->
শিরোনাম

আজ কথা দেওয়ার দিন

ইসমত জেরিন স্মিতা
আজ কথা দেওয়ার দিন
প্রতীকী ছবি

পথচলার মাঝে আপন মানুষটির সঙ্গে মান-অভিমান আর খুনসুটি নিয়ে তৈরি হয় বিশ্বাস নামক ঘর। কিন্তু আমরা পারস্পরিক প্রতিশ্রুতি কজন রাখতে পারি! বলা হয়, ওয়াদা করা হয়, ভঙ্গ করার জন্যই! প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রেও কী ঘটনাটি তাই? আজকের সিদ্ধান্ত হোক- প্রতিনিয়ত নিজেদের কাছে হবে ’প্রমিজ’।

জীবন অধ্যায়ের প্রচলিত ভ্যালেন্টাইন’স পঞ্জিকার পঞ্চম দিন ১১ ফেব্রুয়ারি অর্থাৎ ‘প্রমিজ ডে’। যেকোনো সম্পর্কে ছোট ছোট প্রতিশ্রুতি এবং বিশ্বাসই বদলে দেয় সঙ্গীর সঙ্গে অনেক না বলার যন্ত্রণা।

সম্পর্কের এ দিকটির বিবেচনা করেই আজ ‘প্রমিজ ডে’। এ দিনটি কেন এত গুরুত্বপূর্ণ? স্বাভাবিকভাবেই কাছের মানুষটি আমৃত্যু একটি প্রতিশ্রুতি চায়, তা হলো যে কোনো পরিস্থিতিতে আপনার সহায়তা। নির্দিষ্ট এই দিনটিতে আপনি এই প্রতিশ্রুতিটি করতে পারেন যা আপনাদের সম্পর্কের প্রতিশ্রুতি বজায় রাখতে পারে।

আজকের এই সুন্দর মুহূর্তে প্রিয় মানুষকে তার পাশে থাকার প্রতিশ্রুতি দিন। হোক জীবনের না বলা কিছু কথা দিয়ে সুন্দর করে পথচলা। সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুর মাঝে রং পরিবর্তন হয়। কিন্তু ভালোবাসার মানুষটির প্রতি থেকে যায় হাজারো অভিমানের গল্প। আজ সেই প্রেম নিবেদনের দিন। কারও প্রতি মনে ভালোবাসা থাকলে, তা ব্যক্ত করার শ্রেষ্ঠ দিন আজ। প্রমিজ করার মাধ্যমে নিজের মনের ভালোলাগার অনুভূতি ব্যক্ত করুন।

ভালোবাসায় মিথ্যার ছোঁয়া রাখতে নেই। পরাণে যে গানের সুর বাজে, সঙ্গীটিকে পবিত্রতার সঙ্গে সেই গানের সুরের সঙ্গেই তাল মেলাতে হবে। একটা সুন্দর-সুস্থ সম্পর্কের জন্য পারস্পরিক শ্রদ্ধা-বিশ্বাস-আস্থা খুবই জরুরি বিষয়। এই বিষয়গুলো আপনার সঙ্গীর মনে ইতিবাচক প্রভাব ফেলবে যখন আপনি কোনো একটি কাজ করবেন বলে, ভালোবাসার মানুষটির মুখের দিকে তাকিয়ে জীবন বাজি রেখে করেন। তখনই সেই প্রেম পায় পবিত্রতার একটা আদল।

মুখে মুখে ভালোবাসি ভালোবাসি বলেন অনেকেই। কথায় কাজে প্রমাণ মিলে ক’জনার? এই কথা কাজে এক হওয়াটাই সফল কাপল হওয়ার অন্যতম উপায়।

ভালোবাসা কোনো দিন ধরে হয় না। বছরের প্রতিটি দিন ভালোবাসার দিন। প্রতিটি সময় ভালোবাসার। ঠিক তেমনি ভালোবাসার দিন ১৪ ফেব্রুয়ারি ধরেও সারাবছর আমরা ভালোবাসায় নিমজ্জিত থাকি। তেমনি ১১ ফেব্রুয়ারি ভালোবাসার সপ্তাহের মধ্যে প্রমিজ ডে। এই প্রমিজ বা ওয়াদা শুধু এই সপ্তাহের মধ্যেই সীমাবদ্ধ থাকা নয়। কমিটমেন্ট বছরজুড়েই থাকÑ একে অপরের প্রতি।

ভালোবাসা জন্ম জন্মান্তরের। তাই এ দিনটি উপলক্ষে দুজনে মিলে কিছু কিছু বিষয়ে নতুন করে প্রমিজ করতে পারেন। এতে করে দুজনের ভালোবাসা আরো মজবুত হবে এবং আগামী দিনগুলো ভালোবাসায় পরিপূর্ণ থাকবে।

মন্তব্য

Beta version