-->

সব্যসাচীর জ্বরে ভুগছেন সেলিব্রেটিরা

ইসমত জেরিন স্মিতা
সব্যসাচীর জ্বরে ভুগছেন সেলিব্রেটিরা
স্যোশাল মিডিয়ায় লাইফস্টাইল ইনফ্লুয়েন্সার নববধূরুপে লিন্ডা

সম্প্রতি ঢাকার এক বিউটি ব্লগার এবং লাইফস্টাইল সোশ্যাল ইনফ্রুয়েন্সার তার বিয়েতে সব্যসাচীর ডিজাইন করা পোশাক পরতে দেখা গেছে। মেকাপ মেনিয়া বাই লিন্ডা তার বিয়ের এই বিশেষ আয়োজনে সেলিব্রেটি ডিজাইনার সব্যসাচীর পোশাককে বেছে নিয়েছেন। বাংলাদেশের ফ্যাশনজগৎ এখন যে কোনোভাবেই বিখ্যাত ডিজাইনারের পোশককে গ্রহণ করছেন। এমনটিই সম্প্রতি আর কিছু বিয়েতে দেখা গেছে।

সব্যসাচী মুখোপাধ্যায় কলকাতার একজন ভারতীয় বাঙালি ফ্যাশন ডিজাইনার। তিনি ভারতের ফ্যাশন ডিজাইন কাউন্সিলের সহযোগী ডিজাইনার সদস্য এবং ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমার কনিষ্ঠ বোর্ড সদস্য।কলকাতার একটি সাধারণ মধ্যবিত্ত বাঙালি পরিবারে জন্ম তার।

মা সন্ধ্যা মুখোপাধ্যায় সরকারি আর্ট কলেজে পড়াতেন, চারু আর কারুশিল্পের কাজ করতেন। বাবা সুকুমার মুখোপাধ্যায় চাইতেন, ছেলে বড় হয়ে ইঞ্জিনিয়ার হোক। কিন্তু ছেলে চেয়েছিলেন ফ্যাশন ডিজাইনার হতে। জীবনের শুরুতে স্বপ্নকে ছুঁতে না পেরে করতে চেয়েছিলেন আত্মহত্যা। এখন তার নামই শোভা পাচ্ছে প্রথম সারির বিশ^সেরা ফ্যাশন ডিজাইনারদের নামের তালিকায়।

ফ্যাশন দুনিয়ায় খুব কম বয়সেই আলোড়ন তোলা সার্থক এক ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। তার পোশাকের ডিজাইনে খাদির সঙ্গে বেনারসি, নেটের সঙ্গে ভেলভেট মিশিয়ে গড়ে তোলেন এক ঋদ্ধ ক্যানভ্যাস। শাড়ি, লেহেঙ্গা, পাশ্চাত্য পোশাক সবই তার অবাধ অনায়াস গতি।

তার তৈরি বেশির ভাগ পোশাকের প্রেরণাই প্রকৃতি। মাটি, পাতা, ফুলের প্রাকৃতিক রঙের ব্যবহারেই তিনি তৈরি করেন বিভিন্ন ডিজাইনের নজরকাড়া পোশাক। ছেলেবেলা থেকেই তার ফ্যাশন ডিজাইনার হওয়ার ইচ্ছা ছিল। একবার ছেলেবেলায়ই বাবার পায়জামা দিয়ে জামার হাতা বানিয়ে ‘কিং লিয়র’ নাটকের পোশাক অবলীলায় বানিয়ে ফেলেছিলেন তিনি।

১৯৯১ সালে ক্যারিয়ার শুরু করলেও প্রতিষ্ঠা পান সৌন্দর্য প্রতিযোগিতায় যাওয়ার জন্য সেলিনা জেটলির পোশাকটি তৈরি করে। এর পর ধীরে ধীরে শুরু হয় তার সাফল্যের জয়রথ। এরপর একে একে ব্ল্যাক, ‘বাবুল’, ‘লাগা চুনরি মে দাগ’, ‘রাবণ’, ‘গুজারিশ’, ‘পা’, ‘নো ওয়ান কিলড জেসিকা’, ‘ ইংলিশ ভিংলিশ’-এর মতো বিভিন্ন ধারার ছবিতে পোশাক পরিকল্পনার দায়িত্ব সামলেছেন সব্যসাচী।

নিজেদের বিয়ের মতো বিশেষ দিনে এখন বলিউড নায়িকারা ভরসা করেন সব্যসাচীকেই। বিদ্যা বালন, অনুষ্কা শর্মা, দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া, পত্রলেখা রাও, ক্যাটরিনা কাইফসহ অনেকেরই বিয়ের পোশাক তৈরি হয়েছে এই গুণী ফ্যাশন ডিজাইনারের হাতে।

মন্তব্য

Beta version