-->

গরমে লোভনীয় আইসক্রিম

ট্রেন্ড ডেস্ক
গরমে লোভনীয় আইসক্রিম

এই গরমে ঠান্ডা আইসক্রিমের চেয়ে লোভনীয় খাবার কমই আছে। আইসক্রিম বাইরে থেকে কিনে খাওয়ার কী দরকার, খুব সহজে ঘরেই তৈরি করুন।

ভ্যানিলা আইসক্রিম

যা যা লাগবে হুইপ ক্রিম ২ কাপ, ২ কাপ ফ্রেশ ক্রিম, চিনি ৪ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ১ টেবিল চামচ।

যেভাবে করবেন:  প্রথমে একটি পাত্রে হুইপ ক্রিম এবং ফ্রেশ ক্রিমে চিনি দিয়ে খুব ভালো করে ফেটে নিনÑ যতক্ষণ পর্যন্ত চিনি মিশে না যায়। এবার ভ্যানিলা এসেন্স দিন। ভালো করে বিট করুন। এশটি বোলে মিশ্রণটি ঢেলে ঠান্ডা করতে ৩ ঘণ্টা ফ্রিজে রাখুন।

মিশ্রণটি বের করে আবার খুব ভালো করে বিট করুন। মিশ্রণটি ফোম হয়ে গেলে এবার ৮ ঘণ্টার জন্য ফ্রিজে রাখুন।এই তো, তৈরি হয়ে গেল দারুণ মজার ভ্যানিলা আইসক্রিম। পছন্দমতো বাদাম, স্ট্রবেরি অথবা চেরি দিয়ে সাজিয়ে সুন্দর স্বচ্ছ একটি বাটিতে পরিবেশন করুন।

কুলফি 

উপকরণ :  (৬টি কুলফির জন্য) দুধ- ৫০০ গ্রাম, ফ্রেশ ক্রিম- আধা কাপ, কনডেন্স মিল্ক- আধা কাপ, পছন্দের ফলের রস- ১ কাপ, চিনি- আধা কাপ (স্বাদমতো), জাফরান- সামান্য, যে কোনো বাদাম কুঁচি- ২ টেবিল চামচ।

পদ্ধতি : অল্প আঁচে দুধ জ্বালিয়ে ঘন করে অর্ধেক করুন। ফ্রেশ ক্রিম ও কনডেন্স মিল্ক দিয়ে আরো ৫ মিনিট চুলায় রাখুন। খুব ভালো করে মিলিয়ে নিন। দুধ ঠান্ডা করে জাফরান, ফলের রস, চিনি দিয়ে বিট করুন। কুলফির মিশ্রণে বাদাম কুঁচি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। চাইলে মিক্সারে ৩০ সেকেন্ড বিট করে নিতে পারেন।

কুলফি তৈরির জন্য এবার পছন্দমতো কুলফি বক্সে মিশ্রণ ঢেলে ডিপ ফ্রিজে রাখুন। ৬ ঘণ্টা পর ফ্রিজ থেকে বের করে খেয়ে দেখুন কেমন মজা হয়েছে আপনার নিজের তৈরি ঠান্ডা ঠান্ডা কুলফি।আপনি পছন্দমতো সব কিছু যোগ করেই তৈরি করতে পারেন মজার কুলফি। চাইলে ফলের রসের পরিবর্তে যে কোনো ফ্রেভার দিতে পারেন। ঘরে বাদাম বা জাফরান না থাকলেও কুলফি খেতে ভালোই হবে।

মন্তব্য

Beta version