-->

পূজায় বৈচিত্র্যময় পোষাক নিয়ে এসেছে সাতকাহন

নিজস্ব প্রতিবেদক
পূজায় বৈচিত্র্যময় পোষাক নিয়ে এসেছে সাতকাহন

হিন্দু ধর্মাবলম্বীদের জন্য অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আশ্বিন ও কার্তিক মাসের পূর্ণিমা তিথিতে দুর্গাপূজা পালন করা হয়। দুর্গাপূজায় এবারের সাতকাহন এর আয়োজন হয়েছে বৈচিত্র্যময়।

 

দুর্গাপূজার এবারের আয়োজনে রয়েছে বৈচিত্র, পোশাকে এসেছে দুর্গাদেবী দিয়ে সাজানো বিভিন্ন নকশা বৈচিত্র দিয়ে তৈরী শাড়ি, পাঞ্জাবি, সিঙ্গেল কামিজ, পোশাকের বিপুল সম্ভার। সাতকাহন এর পোশাকে মূলত রং এর প্রাধান্য থাকেই, এবারও তার ব্যতিক্রম ঘটেনি, প্রায় সব ধরনের উজ্বল রং যেমন লাল, সাদা, কমলা, নীল ইত্যাদি রংয়ের বর্ণিল ব্যবহার রয়েছে।

 

ব্লক, স্ক্রিন- প্রিন্ট, হ্যান্ডপেইন্টিং, টাই-ডাই, হ্যান্ড এ্যামব্রয়ডারি, কারচুপি ইত্যাদি ব্যবহার করে ভিন্ন ভিন্ন নান্দনিক রূপ দেওয়া হয়েছে।পোশাকের মূল উপকরণ কাপড় তৈরি হয়েছে টাঙ্গাইল, মানিকগঞ্জ, নরসিংদী, মিরপুর, উওরা, কুমিল্লা ইত্যাদি বিভিন্ন স্থানে। নিজস্ব তাঁতে বোনা কাপড়ের বুননেও আনা হয়েছে নতুনত্ব। তাঁতের বুননে তৈরি এক্সক্লুসিভ শাড়ির পাশাপাশি হাফসিল্ক, ধুপিয়ান এর শাড়িতে বিভিন্ন কাজ করা হয়েছে।

 

দীর্ঘ ৯ বছরের ধারাবাহিকতা বজায় রেখে সৃষ্টিশীল ভাবনায় বাংলার ঐতিহ্যকে প্রতিনিয়ত তুলে ধরা হচ্ছে পোশাকের নকশায়। সুনিপুণ শৈলীর প্রতিফলন এবারও রয়েছে সাতকাহের দুর্গাপূজা সংগ্রহে।

 

এবারের পূজা সংগ্রহের পোশাকে নকশার উৎস হয়েছে বাংলার চিরচেনা ‘প্রকৃতি’। দুর্গাপূজার বিশেষ পোশাক প্রদর্শনী চলছে সাতকাহনের উওরা ও বসুন্ধরা শো-রুমে।

 

কেনা যাবে ফেসবুক থেকে (https://www.facebook.com/ShatkahonSharee)।

 

তাছাড়া সরাসরি ফোন (+880 1717-466896) করে অর্ডার করতে পারবেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version