-->
শিরোনাম

বিধিনিষেধ বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
বিধিনিষেধ বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত
প্রতীকী ছবি

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আগামী ২১ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত। বৃহস্পতিবার ৩ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনার নতুন ধরন অমিক্রনের প্রাদুর্ভাব এবং বাংলাদেশে এ রোগের বিস্তার রোধে এ বিধিনিষেধ জারি করা হলো। এর ফলে উন্মুক্ত স্থানে এবং ভবনের ভেতরে যে কোনো সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি জনসমাবেশ করা যাবে না। এসব অনুষ্ঠানে যারা যোগদান করবেন, তাদের টিকার সনদ থাকতে হবে। এ সময় সব স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে।

গত ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের ১১টি বিধিনিষেধ। নির্দেশনা কার্যকরে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চলছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৪৬১ জনের এবং মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ২৪ হাজার ১৮০ জন। গতকাল বুধবার নিয়ে টানা চারদিন করোনায় ৩০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সবশেষ ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত) দেশে করোনায় আক্রান্ত ৩৬ জনের মৃত্যু হয়। একই সময়ে ১২ হাজার ১৯৩ জনের দেহে ভাইরাসটি ধরা পড়ে। এর আগের আগের দিন মৃত্যু হয় ৩১ জনের, রোগী শনাক্ত হয় ১৩ হাজার ১৫৪ জন।

করোনা পরিস্থিতির অবনতির প্রেক্ষাপটে বুধবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ আরো দুই সপ্তাহ বাড়ানোর ঘোষণা দেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মন্তব্য

Beta version