-->

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবুল মোমেন

বাংলাদেশকে ‘সুযোগের দেশ’ হিসেবে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। শনিবার (১২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়। গত বৃহস্পতিবার দুবাইয়ের স্থানীয় একটি হোটেলে ‘বাংলাদেশ বিজনেস কাউন্সিল, দুবাই, সংযুক্ত আরব আমিরাত’ আয়োজিত এক ব্যবসায়িক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান ড. মোমেন।

তিনি সিআইপি এবং ব্যবসায়ীদের বাংলাদেশে বিরাজমান ব্যবসা-বান্ধব পরিবেশের সদ্ব্যবহার করার আহ্বান জানান এবং দেশের অর্জনগুলো বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরার আহ্বান জানান। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন তথাকথিত তলাবিহীন ঝুড়ি থেকে সুযোগের দেশে পরিণত হয়েছে। দেশে বিনিয়োগের সুযোগ এখন বিস্তৃত। প্রবাসী কর্মীরাই আমাদের নায়ক। সভাপতিত্ব করেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল, দুবাই এর সভাপতি মাহতাবুর রহমান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল।

বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান। চট্টগ্রাম ও দুবাইয়ের মধ্যে সরাসরি শিপিং লিংক স্থাপনের জন্য সরকারের কাছে আহ্বান জানান। তিনি সিআইপিদের জন্য একটি এক্সক্লুসিভ ইকোনমিক জোন বরাদ্দে সরকারের সহযোগিতা কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ব্যবসায়ী সম্প্রদায়কে দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তাদের সম্ভাব্য একত্রীকরণের আশ্বাস দেন। দ্বিপাক্ষিক সফরে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন পররাষ্ট্রমন্ত্রী।

মন্তব্য

Beta version