-->
শিরোনাম

পহেলা মার্চ থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক
পহেলা মার্চ থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ভাইরাসেটির সংক্রমণ কমে আসায় আগামী ১ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সশরীরে ক্লাস করতে পারবে প্রাথমিকের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাহবুব রহমান তুহিন শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার রাতে মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে আগামী ১ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু করার। এ বিষয়ে শিগগিরই অফিস আদেশ জারি করা হবে।

করোনাভাইরাসের সংক্রমণ কমতে থাকায় আগামী ২২ ফেব্রুয়ারি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান চালু করা হবে বলে বৃহস্পতিবার জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি আরো জানান, তবে যেসব শিক্ষার্থী করোনার টিকার দুটি ডোজ নিয়েছে, আপাতত তারাই ক্লাসে যাবে। যারা দুই ডোজ টিকা নেয়নি, তারা বাসায় থেকে অনলাইনে বা টেলিভিশন দেখে ক্লাস করবে। আগের মতো স্বল্প পরিসরেই হবে ক্লাসে।

প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস শুরু করতে দেরি হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু ১২ বছরের কম বয়সীরা এখনো টিকা পায়নি, তাই ২২ ফেব্রুয়ারি প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাসে ফেরানো যাচ্ছে না।

মন্তব্য

Beta version