-->

নীলক্ষেতে বইয়ের দোকানে ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক
নীলক্ষেতে বইয়ের দোকানে ভয়াবহ আগুন

রাজধানীর নীলক্ষেতের নিউমার্কেট ইসলামিয়া সুপার মার্কেটের বইয়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ফায়ার সার্ভিসের মোট ১০টি ইউনিট সোয়া ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির বিস্তারিত জানা যায়নি।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা ৪৩ মিনিটে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। ঠিক কোথা থেকে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে কেউ বলতে পারেনি। তবে কেউ কেউ বলছেন খাবারের দোকান থেকে আগুনের সূত্রপাত। আবার কেউ কেউ বলছেন বইয়ের দোকান থেকেই আগুনের সূত্রপাত।

নীলক্ষেতে বইমার্কেটে আগুন

 

ফায়ার সার্ভিসের জনসংযোগ কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ৭টা ৪৬ মিনিটের দিকে প্রথমে ৪টি ফায়ার সার্ভিসের ইউনিট যায়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ইউনিট বাড়িয়ে শেষ পর্যন্ত কাজ করছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।

তিনি বলেন, আগুন নীলক্ষেত বই মার্কেটের লাভলী হোটেল (২য় তলায়) থেকে ছড়িয়ে পড়ে। পরে মার্কেটের অন্য দোকানগুলোতেও নিচতলায় আগুন ছড়িয়েছে। কারণ ও উৎপত্তিস্থল এখনো নিশ্চিত করা যায়নি।

নীলক্ষেতে বইমার্কেটে আগুন

 

ব্যবসায়ীরা জানান, বই পুড়ে ছাই হয়ে গেছে। কোনো কোনো ব্যবসায়ী কিছু বই সরাতে পারলেও খুব কমসংখ্যক ব্যবসায়ী তাদের বই সরাতে পেরেছেন। নিয়মিতভাবে মঙ্গলবার এ মার্কেট বন্ধ থাকলেও ২১ ফেব্রুয়ারিতে সোমবার মার্কেট বন্ধ থাকায় গতকাল খোলা ছিল এটি।

নীলক্ষেতে বইমার্কেটে আগুন

 

নীলক্ষেতে বইয়ের মার্কেটে আগুন ছড়িয়ে পড়ায় রাজধানীর সায়েন্সল্যাব থেকে আজিমপুর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সড়ক বন্ধ করে দেওয়া হয়। এসব সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করে পুলিশ। পুরো নীলক্ষেত এবং নিউমার্কেটের সামনে হাজার হাজার মানুষের ভিড়ে উৎসুক জনতাকে ঘটনাস্থল থেকে সরাতে পুলিশকে লাঠিচার্জও করতে দেখা যায়।

মন্তব্য

Beta version