-->
শিরোনাম

কাতারকে এলএনজি সরবরাহ বাড়ানোর আহ্বান বাংলাদেশের

কূটনৈতিক প্রতিবেদক
কাতারকে এলএনজি সরবরাহ বাড়ানোর আহ্বান বাংলাদেশের
বাংলাদেশে নিযুক্ত কাতারের নতুন রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানি রোববার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। ছবি- পররাষ্ট্র মন্ত্রণালয়

কাতারকে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ বাড়ানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ। বাংলাদেশে নিযুক্ত কাতারের নতুন রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানি রোববার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাতে কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য পারিবারিক ভিসা সহজ করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী। একই সঙ্গে বাংলাদেশিদের আকর্ষণীয় বেতনে কাজের সুযোগ ও অন্যান্য সুবিধা প্রদান করায় কাতার সরকারকে ধন্যবাদ জানান তিনি।

ড. মোমেন বলেন, বাংলাদেশ কাতারের আমিরকে বাংলাদেশে অভ্যর্থনা জানানোর জন্য অপেক্ষা করছে। সুবিধাজনক সময়ে তার সফরের ব্যবস্থা করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী এসময় বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন সুযোগ সম্পর্কে কাতারের রাষ্ট্রদূতকে অবহিত করেন। তিনি আশা প্রকাশ করেন, রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানিন মেয়াদকালে বাংলাদেশ ও কাতারের মধ্যে, বিশেষ করে বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে।

এ সময় কাতারের রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরো জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধি ও অব্যাহত আর্থসামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসাও করেন তিনি।

মন্তব্য

Beta version