-->
শিরোনাম

বাংলাদেশ সেনাবাহিনী ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যে বিএমসি চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ সেনাবাহিনী ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যে বিএমসি চুক্তি সই
বাংলাদেশ ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি সই হয়েছে

বাংলাদেশ ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যে নবায়নকৃত দ্বিপাক্ষিক চুক্তি সই হয়েছে। বুধবার (৩০ মার্চ) ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে এ চুক্তি সই হয়।

আইএসপিআর এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. আবু সাঈদ সিদ্দিক, এসইউপি, এসপিপি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এবং কুয়েত সেনাবাহিনীর পক্ষে মেজর জেনারেল ড. খালেদ আলী হাসান হাজী আল কান্দারী এই চুক্তি স্বাক্ষর করেন।

স্বাক্ষরিত চুক্তিতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য মোতায়েন, তাদের সুযোগ-সুবিধা ও আর্থিক সংশ্লিষ্টতা বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

চলতি বছরের ২৬ মার্চ কুয়েত সশস্ত্র বাহিনীর তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকায় আসেন। পরবর্তীতে ২৭-২৯ মার্চ পর্যন্ত দুই দেশের সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের মধ্যে প্রটোকল চুক্তি স্বাক্ষরের লক্ষ্যে আলোচনা অনুষ্ঠিত হয়।

কুয়েত সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনাবাহিনীর পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন। দু'দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনগুলোতেও অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

মন্তব্য

Beta version