-->

হ্যাঙ্গারে ধাক্কা লাগা উড়োজাহাজ দুটি উড্ডয়নের জন্য প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক
হ্যাঙ্গারে ধাক্কা লাগা উড়োজাহাজ দুটি উড্ডয়নের জন্য প্রস্তুত
ফাইল ছবি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে পরস্পরের মধ্যে ধাক্কায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশ বিমানের দুটি উড়োজাহাজ উড়তে প্রস্তুত। প্রকৌশলীদের চেষ্টায় এবং প্রস্তুতকারক প্রতিষ্ঠান বোয়িংয়ের সহায়তায় স্বল্প সময়ের মধ্যে উড্ডয়নক্ষম করা হয়েছে বলে জানিয়েছে বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিমানের দক্ষ প্রকৌশলীরা বাংলা নববর্ষের শুরুতেই তাঁদের নৈপুণ্য প্রদর্শন করতে সক্ষম হয়েছেন। তবে দুর্ঘটনার বিষয়টি এখনো তদন্তাধীন।

রোববার (১০ এপ্রিল) উড়োজাহাজ দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ওয়েদার র‍্যাডম নষ্ট হয়ে যায়। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিক্যাল স্ট্যাবিলাইজার ভেঙে যায়। সোমবার (১১ এপ্রিল) এই সংঘর্ষ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানায় বিমান। তিন দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ এপ্রিল) হ্যাঙ্গারে প্রবেশের সময় এক উড়োজাহাজের সঙ্গে আরেকটির ধাক্কা লাগার ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

সাত কার্যদিবসের মধ্যে চার সদস্যের এই কমিটিতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহিদুল ইসলামকে আহ্বায়ক করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও মন্ত্রণালয়ের উপসচিব পর্যায়ের একজনসহ আরও তিন জনকে সদস্য করা হয়েছে।

মন্তব্য

Beta version